চ্যানেল নাইনের সাংবাদিককে হত্যার হুমকি
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৯
চ্যানেল নাইনের সাংবাদিককে হত্যার হুমকি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইনের এক্টিং জয়েন্ট নিউজ এডিটর ও নিউজ প্রেজেন্টার সাইদা যোহরা শাম্মীকে ক্রমাগত হত্যার হুমতি দিয়ে আসছে একদল দুর্বৃত্ত। শুধু তাকেই নয় তার স্বামী ও পরিবারের অন্য সদস্যদেরও এই হুমকি দেয়া হচ্ছে।


এ ঘটনায় শুক্রবার খিলগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।


সাইদা যোহরা শাম্মী জানান, কাজের সুবাদে তাকে ভোরে বাসা থেকে বের হতে হয়। কাজ শেষ করে বাসায় ফিরতে মাঝে মাঝে গভীর রাত হয়ে যায়। গত ৩১ জানুয়ারি রাতে অফিস থেকে বাসায় ফিরছিলাম। পথে খিলগাঁও তিলপাপাড়ায় রিক্সার গতিরোধ করে একদল দৃর্বৃত্ত। পরে আমাকে সাংবাদিকতা পেশা ছাড়তে হুমকি দেয় তারা। অন্যথায় আমাকে ও আমার স্বামীকে হত্যা এবং পরিবারের অন্য সদস্যদের ক্ষতি করার হুমকি দিয়ে চলে যায়। যাওয়ার সময় তারা আমার হাতে থাকা ডায়েরিটিও ছিনিয়ে নেয়।


এর আগেও এই সাংবাদিককে অজ্ঞাতনামা কয়েকজন বেশ কয়েকবার পোশাক-আশাক ও পেশা নিয়ে কটূক্তি করে। সে সময় হিজাব বা বোরখা না পরায় গালিগালাজও করে। এছাড়া ২০১০ ও ২০১৫ সালে তার বাসায় চুরির ঘটনা ঘটে। ২০১৪ সালে তার একটি মোবাইলও ছিনতাই হয়।


সাইদা যোহরা শাম্মী প্রায় ১৯ বছর ধরে সাংবাদিকতা পেশার সাথে জড়িত। তিনি বাংলাদেশ বেতারেরও একজন নিয়মিত নিউজ কাস্টার। এর বাইরেও তিনি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উপস্থাপিকা হিসেবে কাজ করে থাকেন। সেইসঙ্গে পত্রিকাসহ নানা মাধ্যমে নারী, শিশু ও মানবাধিকার নিয়ে লেখালেখির সঙ্গে জড়িত। অন্যায় অবিচারের বিরুদ্ধে নানা প্রতিবাদ সমাবেশেও অংশ নিয়ে থাকেন তিনি।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com