সাংবাদিক অনিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১৯:৪৭
সাংবাদিক অনিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে সাংবাদিক আল্লামা ইকবাল অনিকের ওপর হামলাকারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।


শনিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সাধারণ সাংবাদকর্মী’ ব্যানারে মানববন্ধনে রাজধানীর বিভিন্ন সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন মিডিয়ার শতাধিক গণমাধ্যমকর্মী অংশ নেন।


হামলাকারী ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে সাংবাদিকরা স্থানীয় সরকার মন্ত্রীর কাছে স্মারকলিপি দেবেন। এজন্য সাংবাদিকরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করবেন।


মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর প্রতিনিয়ত হামলা হচ্ছে, কিন্তু বিচার হচ্ছে না। সারাদেশে সাংবাদিকদের নিরাপত্তাহীনতার সুযোগ নিয়ে ইউপি চেয়ারম্যান অনিকের ওপর হামলা চালিয়েছেন। সাংবাদিকরা কখনও সন্ত্রাসী কার্যক্রম করে না, কিন্তু জনপ্রতিনিধি হয়ে সন্ত্রাসী কার্যকলাপ করেছেন; এটা রুখে দিতে হবে। আমরা অবাক সাংবাদিকের ওপর সামান্য একজন ইউপি চেয়ারম্যান হামলা চালিয়েছেন। আমরা জানতে চাই এই ইউপি চেয়ারম্যানের ক্ষমতার উৎস কোথায়?


ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী সাংবাদিক অনিকের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেন, পেশাদার একজন সাংবাদিকের ওপর এমন হামলা এটা খুবই জঘন্য। একজন দুর্বৃত্ত চেয়ারম্যান যে সাহস দেখিয়েছে আমরা তার অপসারণ চাই। কিন্তু প্রশাসন এখনো কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি। সাংবাদিক সমাজের ওপর যেভাবে নির্যাতন চলছে তা রুখতে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে মাঠে নামার সময় এসেছে। অনিক গ্রামের বাড়িতে গেছে সেখানে একটা মিথ্যা অজুহাতে তার ওপর হামলা হয়েছে। সাংবাদিকরা দাবি করেছে এলজিআরডি মন্ত্রীর কাছে ইউপি চেয়ারম্যানকে তার পদ থেকে অপসারণ জন্য। আমরা সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে দাবির প্রতি একাত্মতা প্রকাশ করলাম।


ঢাকা সাব-এডিটর কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, সহকর্মীর ওপর হামলার প্রতিবাদে আমরা আজ রাজপথে দাঁড়িয়েছি। তবে বলতে চাই আপনারা কোথায় হাত দিয়েছেন। গণমাধ্যমকর্মীর ওপর হাত দিয়েছেন, সাংবাদিক সমাজ বসে থাকবো না। অতিদ্রুত চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।


মানববন্ধনে আরো বক্তব্য দেন ডিইউজের নির্বাহী পরিষদের সদস্য গোলাম মুজতবা ধ্রুব, সাংবাদিক ইউনিয়নের নেতা জহুর খান, বাংলাট্রিবিউনের অপরাধ বিষয়ক প্রতিবেদক আমানুর রহমান রনি, সারাবাংলা ডটনেটের সিনিয়র করেসপন্ডেন্ট উজ্জল জিসান, ব্রেকিং নিউজের স্টাফ রিপোর্টার তৌহিদুজ্জামানা তন্ময়, মোহনা টেলিভিশনের রিপোর্টার মনিরুল ইসলাম মনি প্রমুখ।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com