ডিআরইউ শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ২১:১৬
ডিআরইউ শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের অংশগ্রহণে ‘শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব-২০১৮।’ শুক্রবার আনন্দ আয়োজনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু।


সকালে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয় দিনব্যাপী এ আয়োজন। এরপর আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


উৎসব উপলক্ষে শিশুতোষ সাজসজ্জা করা হয় ডিআরইউ প্রাঙ্গন। দিনব্যাপী এ আনন্দ আয়োজনে সদস্য সন্তান ও সদস্যদের উপস্থিতিতে ডিআরইউ চত্বর ছিল মুখরিত।


ডিআরইউ সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চিত্রশিল্পী ও সংগঠক কামাল পাশা চৌধুরী। এ সময় আরও বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, সাংস্কৃতিক সম্পাদক ও উৎসবের আহবায়ক মিজান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য ও অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব জান্নাতুল ফেরদৌস পান্না।


বিকেলে সাগর-রুনী মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভৌকেট তারানা হালিম। অনুষ্ঠানে তিনি শিশু-কিশোরদের সৎ ও আত্মপ্রত্যয়ী হয়ে গড়ে ওঠার আহবান জানান। শুভেচ্ছা বক্তব্য দেন দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।



সাংস্কৃতিক উৎসবে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন (সঙ্গীতে) দেশ বরেণ্য কন্ঠশিল্পী ফরিদা পারভীন, সঙ্গীত পরিচালক শাহীন সরদার ও টিভি উপস্থাপক হাসান মাহমুদ। (আবৃত্তিতে) বাচিক শিল্পী ফয়জুল আলম পাপ্পু, মাসুম আজিজুল বাশার ও শাহানা সিদ্দিকা। (চিত্রাঙ্কনে) বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক মনিরুজ্জামান।



বিজয়ী যারা:


সংগীত- ‘ক’ বিভাগে প্রথম হয়েছে তাবাসসুম তৃণা (পিতা : জহিরুল হক রানা), দ্বিতীয় হয়েছে প্রজন্ম প্রকৃতি প্রাশ্মিক (পিতা: সুশান্ত সিনহা) ও তৃতীয় হয়েছে নাফিসা চৌধুরী ইসমি (পিতা: সালাহ উদ্দিন চৌধুরী)। ‘খ’ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে আরিশা আরিয়ানা (পিতা: আলাউদ্দিন আরিফ), দ্বিতীয় হয়েছে রওদা মুরসালিন (পিতা: মুরসালিন নোমানী) ও তৃতীয় হয়েছে নাবিদ রহমান তুর্য্য (পিতা: এম. এম. বাদশাহ)। ‘গ’ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে নাফিসা রাইয়ান কবীর ভিন্নতা (পিতা: এনামুল কবীর রূপম)। দ্বিতীয় হয়েছে আনিসা আনজুম (পিতা: আবু বকর) ও তৃতীয় হয়েছে অংকিতা দাস (পিতা : বিজন কুমার দাস)।


আবৃত্তি- ‘ক’ বিভাগে প্রথম হয়েছে আহমাদ হাবীব (পিতা : কামরুজ্জামান কাজল), দ্বিতীয় তাবাসসুম তৃণা (পিতা: জহিরুল হক রানা) এবং তৃতীয় হয়েছে আর্জুমান্দ সাউদা উপমা (কবির আহমেদ খান)। ‘খ’ বিভাগে প্রথম হয়েছে আরিশা আরিয়ানা (আলাউদ্দিন আরিফ), দ্বিতীয় নওশীন তাবাসসুম তৃনা (এম. এম. বাদশাহ) ও তৃতীয় হয়েছে নাবিদ রহমান তুর্য্য (পিতা: এম. এম. বাদশাহ)। ‘গ’ বিভাগে প্রথম হয়েছে আনিসা আনজুম (পিতা: আবু বকর) ও দ্বিতীয় অংকিতা দাস (পিতা: বিজন কুমার দাস) ও তৃতীয় হয়েছে ইসপিতা জাহান প্রভা (পিতা: সায়ীদ আব্দুল মালিক)।


চিত্রাঙ্কন- ‘ক’ বিভাগে প্রথম হয়েছে প্রজন্ম প্রকৃতি প্রাশ্মিক (পিতা : সুশান্ত সিনহা), দ্বিতীয় হয়েছে মো. রাহিব রহমান (পিতা: আজিজুর রহমান রিপন) ও তৃতীয় হয়েছে আহিল মাহমুদ (পিতা: জসীম উদ্দীন হারুন)। ‘খ’ বিভাগে প্রথম হয়েছে রাবিহা জাইমা (পিতা: আহম্মেদ পারভেজ খান), দ্বিতীয় হয়েছে আরিশা আরিয়ানা (পিতা: আলাউদ্দিন আরিফ) ও তৃতীয় হয়েছে নূর সাহিফা শৈলী (পিতা: কাফি কামাল)। ‘গ’ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে আনিসা আনজুম (পিতা: আবু বকর), দ্বিতীয় হয়েছে নাফিসা রাইয়ান কবীর ভিন্নতা (পিতা: এনামুল কবীর রূপম) ও তৃতীয় হয়েছে আহ্নাফ-আল-রাফিদ (পিতা: এফ এইচ এম হুমায়ুন কবির)।


দিনভর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিআরইউ’র সহ-সভাপতি গ্যালমান শফি, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, দপ্তর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরী, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক কাওসার আজম, কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ আল কাফি ও মো. জাফর ইকবাল।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com