‘বিবার্তা আমাকে নয়, সম্মানিত করেছে সুস্থ রাজনীতিকে’
প্রকাশ : ০৭ মার্চ ২০১৮, ০১:৪৩
‘বিবার্তা আমাকে নয়, সম্মানিত করেছে সুস্থ রাজনীতিকে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বিবার্তা২৪ডটনেট গুণীজন সম্মাননা অনুষ্ঠানে পুরস্কারের মধ্যে দিয়ে শুধু আমাকে সম্মানিত করেনি সম্মানিত করেছে সুস্থ রাজনীতিকে। আমি আশা করি, বিবার্তা গণমাধ্যমেও সুস্থ রাজনীতিকে পৃষ্ঠপোষকতা দেবে, সৎ এবং সত্য খবর উন্মোচিত করবে। তাহলেই আমি সত্যিকারের পুরস্কৃত হবো।


মঙ্গলবার বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘর প্রধান মিলনায়তনে ‘বিবার্তা গুণীজন সম্মাননা-২০১৮’ অনুষ্ঠানে রাজনীতি ক্যাটাগরিতে সম্মাননা গ্রহণের পর এ অনুভূতি ব্যক্ত করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।


তিনি বলেন, আমি একজন সাধারণ মানুষ। আমি রাজনীতিবিদ। আমি রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য, মানুষের ক্ষমতায়নের জন্য। মানুষের কল্যাণ তো আরো অনেক ভাবেই করা যায়, তারপরও কেন আমি রাজনীতিকেই বেছে নিলাম? এই প্রশ্নের উত্তর দিতেই আমি দু’চারটা কথা বলতে চাই।


তিনি আরো বলেন, আমি রাজনীতিতে এসেছি জাতির পিতার আদর্শে অুপ্রানিত হয়ে। জাতির পিতার আদর্শ ছিলো মানুষের মঙ্গল ময়তা, মানুষের অধিকার, মানুষের মুক্তি। জাতির পিতা বাঙালী জাতির কল্যাণ চেয়েছিলেন। এজন্য অধিকারহীন, বঞ্চনার শিকার বাঙালী জাতির অধিকার আদায়ের জন্য ডাক দিয়েছিলেন। আর বাঙালীর মুক্তির জন্য তিনি ধাপে ধাপে বাংলাদেশকে এক স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন।


ওমর ফারুক চৌধুরী বলেন, জাতির পিতা যদি আইনজীবী হতেন, তাহলে হয়তো তিনি কিছু দরিদ্র মানুষের জন্য ন্যায় বিচার এনে দিতেন। তিনি চিকিৎসক হলে, কিছু গরীব মানুষকে সুস্থতার পরশ দিতেন। কিন্তু রাজনীতিবিদ না হলে তিনি বাঙালী জাতিকে মুক্ত করতে পারতেন না। আমরাও আজ স্বাধীন দেশে সম্মানিত হতাম না। তাই সব কল্যাণের কেন্দ্রে হলো রাজনীতি। রাজনীতিই পারে গোটা জাতিকে জাগাতে, মুক্তি দিতে এবং তাদের এগিয়ে নিতে।


ওমর ফারুক চৌধুরী আরো বলেন, জাতির পিতার পথ ধরেই সেটা দেখিয়েছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। জাতির পিতার স্বপ্নকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা তার শান্তি চিন্তা দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ এর আলোকে শুধু দেশকে নয়, গোটা বিশ্বকে আজ পথচলার আলো দিচ্ছেন। জনগণের ক্ষমতায়নের কারণেই আজ বাংলাদেশ ক্ষুধা মুক্ত, দারিদ্র মুক্ত। উন্নয়নের এক নতুন ধাপে বাংলাদেশ। তার দূরদর্শী নেতৃত্বেই বাংলাদেশ আজ গরীব দেশের শৃঙ্খল থেকে বেরিয়েছে। এটাই হলো রাজনীতি।


যুবলীগ চেয়ারম্যান বলেন, আমি তাই তাদের রাজনীতির পথই অনুসরণ করি। কিন্তু রাজনীতির এই ধারাই এখন একমাত্র ধারা নয়। সু-রাজনীতির পাশাপাশি কু-রাজনীতিও আছে। যার সূত্রপাত বাংলাদেশে ঘটিয়েছিলেন জিয়াউর রহমান। রাজনীতিকে ডিফিক্যাল্ট করার নামে জিয়া আসলে সৎ রাজনীতিকেই গলাটিপে ধরেছিলেন। জিয়ার ধারায় তার স্ত্রী বেগম জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে আজ জেলে। তাদের ছেলে তারেক জিয়া আজ বিশ্বের সবচেয়ে বড় দুর্নীতিবাজদের একজন।


উল্লেখ্য, দেশের প্রথম সারির অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ডটনেট সাংবাদিকতায় দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান, কম্পিউটার বিপ্লবের নায়ক ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার, সৃজনশীল রাজনৈতিক ক্যাটাগরিতে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, মুক্তিযোদ্ধা নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, অর্থনীতিতে এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, অভিনয় জগতের জীবন্ত কিংবদন্তী দিলারা জামান, বিদ্যুৎ খাতের কর্মবীর পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, অদম্য নারী ক্যাটাগরিতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজকে সম্মাননা প্রদান করে।


বিবার্তা২৪ডটনেট আয়োজিত তৃতীয় গুণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া, বিশেষ অতিথি ছিলেন, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সানজিদা খানম এমপি, বিজিএমইএ এর সাবেক সভাপতি মো. আতিকুল ইসলাম প্রমুখ।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবার্তা২৪ডটনেট-এর সম্পাদক বাণী ইয়াসমিন হাসি।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com