‘জাফর ইকবালের ওপর হামলা বিচ্ছিন্ন ঘটনা নয়’
প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ২২:০৩
‘জাফর ইকবালের ওপর হামলা বিচ্ছিন্ন ঘটনা নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার বিষয়টি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং যারা এ হত্যাচেষ্টায় জড়িত তাদের মূলোৎপাটন করার দাবি জানান।


মঙ্গলবার জাতীয় জাদুঘর মিলনায়তনে অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট আয়োজিত ‘গুণীজন সম্মাননা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় তিনি ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে শোকও প্রকাশ করেন।


ডেপুটি স্পিকার বলেন, বিএনপি পানি ঘোলা করার চেষ্টা করছে। তারা জঙ্গিবাদের মদদদাতা। তারাই জাফর ইকবালের হত্যাচেষ্টার পৃষ্ঠপোষক।


এসময় তিনি বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ স্বাধীন বাংলাদেশের জন্ম দিয়েছে উল্লেখ করে ওই ভাষণেই আপামর বাংলাদেশী উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে বলেও জানান।


তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় খালেদা জিয়া ঢাকার ক্যান্টনমেন্টে থাকতেন। তিনি পাকিস্তানি জেনারেলদের সাথে যোগাযোগও করতেন।



মেজর অব. হাফিজের লেখা বই উদ্ধৃত করে ফজলে রাব্বী বলেন, খালেদাকে আনতে হাফিজকে চিঠিসমেত পাঠিয়েছিলেন জিয়াউর রহমান। কিন্তু খালেদা সে চিঠি প্রত্যাখান করেন এবং জিয়াউর রহমানের কাছে যেতে অস্বীকৃতি জানান।


ডেপুটি স্পিকার বলেন, ১৯৭৫ সালে জাতির জনককে হত্যার পর ৭ই মার্চের ভাষণ নিষিদ্ধ করে দেয়া হয়েছিল। যে ভাষণ ছিল মুক্তিযুদ্ধের প্রণোদনা, যে ভাষণে উজ্জীবিত হয়েছিল আপামর বাংলাদেশী সে ভাষণ বন্ধ করে কী প্রমাণ করতে চেয়েছিলেন জিয়াউর রহমান? তিনি কি আসলেই মুক্তিযুদ্ধ করতে গিয়েছিলেন নাকি পাক-হানাদার বাহিনীর তাবেদারি ও গুপ্তচরবৃত্তি করতে গিয়েছিলেন তা কিন্তু বিবেচনার বিষয়। তিনি সাংবাদিকদের এই বিষয়ে পর্যালোচনা, গবেষণা ও বিচার-বিবেচনা করার অনুরোধ জানান।


এসময় ফজলে রাব্বী মিয়া বলেন, ১৭৩টি দেশের মধ্যে সৎ প্রধানমন্ত্রী হিসেবে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় ও কর্মঠ প্রধানমন্ত্রী হিসেবে চতুর্থ স্থান অধিকার করেছেন। আগামী জাতীয় নির্বাচনে এই সৎ ও কর্মঠ প্রধানমন্ত্রীকে রাখবেন নাকি এতিমের টাকা চুরিকরে দণ্ডপ্রাপ্ত অন্য কাউকে ক্ষমতায় আনবেন সেটা আপনাদের ওপর ছেড়ে দিলাম।



বিবার্তা২৪ডট নেট আয়োজিত তৃতীয় গুণীজন সম্মাননা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবার্তা২৪ডটনেট-এর সম্পাদক বাণী ইয়াসমিন হাসি।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com