নারীরা অদম্য ছিল, অদম্য থাকবে : তুরিন আফরোজ
প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ২০:৪৮
নারীরা অদম্য ছিল, অদম্য থাকবে :  তুরিন আফরোজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ বলেছেন, ধর্মের কথা বলে যখন নারীদের যোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করা হয়, সেখানে আমার বলতে ইচ্ছে করে, আমরা যারা ইসলাম ধর্মে বিশ্বাস করি, তাদের জেনে রাখা ভালো প্রথম যে ব্যক্তি ইসলাম গ্রহণ করেছেন তিনি তো একজন নারী ছিলেন। সুতরাং নারীরা অদম্য ছিলো, অদম্য থাকবে।


মঙ্গলবার বিকেলে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট আয়োজিত ‘বিবার্তা গুণীজন সম্মাননা-২০১৮’ প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।


জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে দেশের আট বিশিষ্টজনকে এ সম্মাননা দেয়া হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া। বিশেষ অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।


অদম্য নারী ক্যাটাগরিতে সম্মাননাপ্রাপ্ত ব্যারিস্টার তুরিন আফরোজ বলেন, আমি এমন একটি রাষ্ট্রের নাগরিক, যে রাষ্ট্রের প্রধানমন্ত্রী বান কি মুন ও জন কেরির টেলফোনে ভয় পান না। তিনি দেখিয়ে দিয়েছেন ৪০ বছর পরেও কীভাবে ন্যায় বিচার করতে হয়।


তিনি বলেন, আমরা শুধু মৌলবাদের বিরুদ্ধে লড়াই করছি না, তাদের সমর্থন দিচ্ছে দেশের বড় একটি রাজনৈতিক দল, তাদের বিরুদ্ধেও আমরা লড়ছি।


তিনি বলেন, অনেক হতাশার মধ্য দিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা উন্নয়নের ধারায় এগুচ্ছি। আমরা বিশ্ববাসীর কাছে একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে পেরেছি। কিন্তু আমাদের ঘরের ভেতরে যে বিভীষণরা রয়েছে, তারা আমাদের উন্নয়নের চাকাকে আটকে দিতে চাচ্ছে। সুতরাং আমাদের সজাগ থাকতে হবে। একটি আশার কথা বলতে চাই জানিয়ে তিনি বলেন, যেই জাতি ও যে রাষ্ট্রের ইতিহাসে মুক্তিযুদ্ধ রয়েছে, সেই দেশ কোনো দিন দমে যাওয়ার নয়। এই দেশ এগিয়ে যাবেই।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com