সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সমাবেশ, মঙ্গলবার বিক্ষোভ
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:১০
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সমাবেশ, মঙ্গলবার বিক্ষোভ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের বর্বর নির্যাতনের ঘটনায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না হলে মঙ্গলবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঐক্যবদ্ধ বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে সাংবাদিক নেতৃবৃন্দ।


সাংবাদিক কামরুল হাসান ও কিরণ শেখের উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে এক মানববন্ধন থেকে এমন ঘোষণা দেয়া হয়। মানববন্ধনের আয়োজন করে সাধারণ সাংবাদিক বৃন্দ।


মানববন্ধনে সভাপতির বক্তব্য রাখেন ডিআরইউয়ের সাবেক সভাপতি সাখাওয়াত হোসেব বাদশা। তিনি বলেন, সাংবাদিকদের বেধে দেয়া সময়ের মধ্যে অপরাধে যুক্ত পুলিশ সদস্যদের বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলার হবে।


তিনি বলেন, বরাবর পুলিশ বলছে সাংবাদিক তাদের ভাই। এরপরেও কেন নির্যাতন করা হচ্ছে পেশাগত দায়িত্ব পালনের সময়। তাহলে কিভাবে ভাই হলাম।


ডিআরইউয়ের বর্তমান সভাপতি সাইফুল ইসলাম বলেন, কিছু দিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কোনো গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেয়া হবে না। তাহলে পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশের নির্যাতন কোন গণতান্ত্রিক ধারা।



তিনি বলেন, পুলিশের এমন ন্যাক্যারজনক ঘটনার জন্য আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হোক। কোনো ধরনের আইওয়াশ যেন না হয়। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সময় কেন নির্যাতন চালিয়েছে পুলিশ? প্রশ্ন রাখেন এই সাংবাদিক নেতা।


সাংবাদিক সমাজকে এক হয়ে আন্দোলন করতে হবে এমন আহ্ববান জানিয়ে প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, যেভাবে হোটেলে বন্দী করে সাংবাদিকদের তাচ্ছিল্য করা হয়েছে, তাতে আমরা ঐক্যবদ্ধ না হলে এই মানববন্ধনকেও তাচ্ছিল্য করা হবে। সাংবাদিক নির্যাতনকারী পুলিশদের কঠোর শাস্তি না দিয়ে যদি আইওয়াশ করা হয় তা সাংবাদিক সমাজ মেনে নেবে না।


ডিআরইউয়ের সাবেক সাধারণ সম্পাদক মোরশালিন নোমানী বলেন, পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।


মানববন্ধন পরিচালনা করেন ডিআরইউয়ের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদন কাফি কামাল। এছাড়া বক্তব্য রাখেন- সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বর্তমান যুগ্ম সম্পাদক মঈন খান, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, সাবেক কোষাধক্ষ খায়রুজ্জামান কামাল, সিনিয়র সাংবাদিক শরিফুল ইসলাম বিলু, ডিআরইউ সাবেক যুগ্ম সম্পাদক শেখ মামুনুর রশিদ, সাবেক দফতর সম্পাদক মেহেদী আজাদ মাসুম, নয়ন মুরাদ, ডিআরইউ কল্যাণ সম্পাদক কাওছার আজম, দৈনিক দিনকালের বার্তা সম্পাদক রাশেদুল হক, দৈনিক মানবকন্ঠের প্রধান প্রতিবেদক বাছির জামাল, এনটিভির সিনিয়র রিপোর্টার মাহমুদুল হাসান গুরু, সাংবাদিক গোলাম মোস্তফা ধ্রুব, মানবজমিনের কাজী সুমন, ডিইউজের জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া


>>নয়া পল্টনে পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com