উন্নয়ন সাংবাদিকতায় পদক পেলেন রাজন ভট্টাচার্য
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ২১:১৩
উন্নয়ন সাংবাদিকতায় পদক পেলেন রাজন ভট্টাচার্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য উন্নয়ন সাংবাদিকতা ক্যাটাগরিতে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছ থেকে পদক পেয়েছেন দৈনিক জনকণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক রাজন ভট্টাচার্য।


রবিবার বিকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।


অনুষ্ঠানে ছয়টি ক্যাটাগরিতে ৫ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে পদক দেয়া হয়। রাজন ভট্টাচার্য ছাড়াও অন্যান্য পদক প্রাপ্তরা হলেন সমকালের বিশেষ প্রতিনিধি রাজীব নূর (গ্রামীণ সাংবাদিকতা), দৈনিক বরিশাল সময়ের প্রধান প্রতিবেদক মর্জিনা বেগম (নারী সাংবাদিকতা), দৈনিক আমাদের সময়ের আলোকচিত্রী আলামিন লিয়ন (আলোকচিত্র)। প্রাতিষ্ঠানিক সম্মানা দেওয়া হয় দৈনিক সংবাদকে।


এছাড়া কলামনিস্ট আবদুল গাফফার চৌধুরীকে আজীবন সম্মাননা দেয়া হয়েছে। তার পক্ষে পদক নেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। সম্মাননা প্রাপ্তদের হাতে ৫০ হাজার টাকার চেক ও সম্মাননা পত্র তুলে দেন রাষ্ট্রপতি।


পদক বিতরণ শেষে রাষ্ট্রপতি তার বক্তব্যে বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। প্রতিটি পেশার উৎকর্ষের জন্য ভালো কাজের স্বীকৃতি থাকা আবশ্যক। বাংলাদেশ প্রেস কাউন্সিল গণমাধ্যমের সুষ্ঠু বিকাশ এবং গণমাধ্যমকর্মীদের কল্যাণে আইন ও বিধিমালা প্রণয়নের পাশাপাশি ভালো কাজের জন্য পুরস্কার এবং মন্দ কাজের জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে এটাই সকলের প্রত্যাশা। এ কাজে গণমাধ্যমকেও সহযোগিতা করতে হবে। আনুষ্ঠানিকতার মধ্যে সীমিত না রেখে প্রেস কাউন্সিলকে গণমাধ্যমের আস্থা ও কল্যাণের কেন্দ্রে পরিণত করতে হবে।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী সভাপতি এ কে এম রহমতুল্লাহ, তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, প্রেস কাউন্সিল পদক ২০১৮ এর জুরি বোর্ডের চেয়ারম্যান সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, প্রেস কাউন্সিলের সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল।


বিবার্তা/বিপ্লব/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com