৩২ ধারা বাতিলের দাবিতে মাদারীপুরে মানববন্ধন
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:২৩
৩২ ধারা বাতিলের দাবিতে মাদারীপুরে মানববন্ধন
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রস্তাবিত ৩২ ধারা ৫৭ ধারার চেয়েও সাংবাদিকদের জন্য ভয়াবহ ও অনিরাপদ, আইনটি অবিলম্বে বাতিল করতে হবে এই দাবিতে মাদারীপুরে মানববন্ধন করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দেয়া হয়।


মাদারীপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) মাদারীপুর জেলা শাখার উদ্যোগে রবিবার বেলা ১২টায় মাদারীপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।


এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম মাদারীপুর জেলা কমিটির প্রস্তাবিত সভাপতি ইয়াকুব খান শিশির এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাব্বির হোসাইন আজিজের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলা টিভির জেলা প্রতিনিধি মেহেদী হাসান সোহাগ, কালবেলা প্রতিনিধি নাজমুল হক, আজকের সংবাদ প্রতিনিধি আব্দুল্লা আল মামুন, বাংলা ভিশন টিভির প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তি, আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি মাসুদুর রহমান, আমাদের আলোকিত সময় জেলা প্রতিনিধি আরিফুর রহমান।


এছাড়া সমাবেশে একাত্মতা প্রকাশ করেন মাদারীপুর প্রেসক্লাবের আহবায়ক মো. শাজাহান খান, এনটিভির জেলা প্রতিনিধি এম আর মুর্তজা, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি বেলাল রিজভী, চ্যানেল২৪ টিভি জেলা প্রতিনিধি সাগর হোসেন তামিম, চ্যানেল আই প্রতিনিধি রাহাত হোসেন, বাংলাদেশ টুডের প্রতিনিধি এমদাদ খান, যায়যায়দিন প্রতিনিধি মনজুর হোসেন, দৈনিক ঘোষণা পত্রিকার জেলা প্রতিনিধি জাহিদ হাসানসহ বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিরা অংশ নেয়।


বক্তারা বলেন, অবিলম্বে এই কালো আইন বাতিলের দাবি জানাই। ৩২ ধারাসহ বিএমএসএফ’র ১৪ দফা দাবি আদায়ের লক্ষে, সন্ত্রাসী হামলা, নির্যাতন, সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে মামলায় হয়রানী বন্ধ করতে হবে।


তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার চেয়েও ভয়াবহ। ১৯টি ধারার মধ্যে মাত্র ৪টি জামিনযোগ্য। বাকিগুলো জামিন অযোগ্য। সাংবাদিকদের জন্য এ ধারাটি অনিরাপদ। আইনটি প্রস্তাবনায় সাংবাদিক নেতাদের সাথে কোনরূপ আলোচনা কিংবা মতামতকে অগ্রাহ্য করা হয়েছে।


বিএমএসএফ’র পক্ষ থেকে আরো বলা হয়েছে, সরকার চলতি সপ্তাহের মধ্যে ৩২ ধারা বাতিল এবং ৫৭ ধারায় সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের হওয়া সব ধরণের মামলা প্রত্যাহার না করা হলে আগামীতে দেশব্যাপী আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।


সাংবাদিক সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর বরাবর মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলামের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।


বিবার্তা/রবিউল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com