পূর্বকোণ সম্পাদকের বিরুদ্ধে সমন
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৭, ১৫:৪৯
পূর্বকোণ সম্পাদকের বিরুদ্ধে সমন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মানহানির অভিযোগে করা মামলায় চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক তসলিম উদ্দিন চৌধুরী ও পরিচালনা সম্পাদক জসীম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।


চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক বেলায়েত হোসেনের করা এই মামলা আমলে নিয়ে চট্টগ্রাম মহানগর হাকিম মেহরাজ রহমান সমন জারি করেন।


বাদির আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সাত্তার বলেন, একই আদালতে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের’ ৫৭ ধারায় দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ইফতেখার মহসিন চৌধুরী আরেকটি মামলা করেন। আদালত মানহানির মামলাটি গ্রহণ করে তাদের বিরুদ্ধে সমন জারি করেছেন। অপর মামলা আদেশের অপেক্ষায় রয়েছে।


গত ১১ অক্টোবর পূর্বকোণে ‘বিশ্বের শীর্ষ দুর্নীতিবাজ পরিবারে তৃতীয় খালেদা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। তাতে ‘ফক্স নিউজ পয়েন্ট এবং র‌্যাবকার ওয়াইল্ড’ নামে দুটি সংবাদের সূত্র উল্লেখ করা হয়। পরদিন পত্রিকাটি দুঃখ প্রকাশ করে অনলাইন সংস্করণ থেকে সংবাদটি তুলে নেয়।


আইনজীবী সাত্তার বলেন, খালেদা জিয়া দেশের তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী ও দেশের সর্ববৃহৎ দলের চেয়ারপারসন এবং সাবেক রাষ্ট্রপতির স্ত্রী। তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যেপ্রণোদিত মানহানিকর সংবাদ পরিবেশন করায় চেয়ারপারসনের পাশাপাশি বিএনপি নেতাকর্মীরা সংক্ষুব্ধ।


বিবার্তা/বিপ্লব/কাফী


>>পূর্বকোণের বিরুদ্ধে শত কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com