আমার বাবা কোথায় আছে, জানেন আপনি?
প্রকাশ : ১৫ মার্চ ২০২০, ১২:৫৫
আমার বাবা কোথায় আছে, জানেন আপনি?
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লম্বা লাইন, প্রত্যেকের হাতে রয়েছে প্ল্যাকার্ড, ব্যানার। কিন্তু কেউ কিছু বলছে না। তবে ব্যানার ও প্ল্যাকার্ডে লেখা আছে ‘সহপাঠীর বাবার সন্ধান চাই।’ এছাড়াও ওই লাইনে নিজের বাবার সন্ধানের দাবিতে দাঁড়িয়ে আছেন নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্তানও।


রবিবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এমন দৃশ্য দেখা গেছে।


এসময় উপস্থিত সাংবাদিক ও আইন-শৃঙ্খলার বাহিনীর সদস্যরা শফিকুল ইসলাম কাজলের ছেলে মনোরম পলকের সাথে কথা বলতে চান। তখন কান্না জড়িত কণ্ঠে পলক বলেন, আমার বাবা কোথায় আছে, সেটা কি আপনারা জানেন? এই কথা বলে আর কিছুই বলতে পারেননি বাকরুদ্ধ পলক।



নিখোঁজ কাজলের পরিবার জানায়, গত মঙ্গলবার বেলা তিনটার দিকে রাজধানীর হাতিরপুল পত্রিকার কার্যালয়ে যাওয়ার কথা বলে পুরান ঢাকার বকশি বাজারের বাসা থেকে বের হন তিনি। এরপর তার সঙ্গে যোগাযোগ করলে তার দুটি মুঠোফোন বন্ধ পাওয়া যায়। বিভিন্ন স্থানে খোঁজ করেও তার সন্ধান পাওয়া যায়নি। একপর্যায়ে এক ব্যক্তি শফিকুলের ফেসবুকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি হিসেবে শফিকুলসহ কিছু ব্যক্তির তালিকা পাঠান। বিষয়টি জানতে পেরে পরদিন গত বুধবার এ ঘটনায় চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার।


নিখোঁজ কাজলের ছেলে মনোরম পলক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়েন। তিনি বাবাকে খুঁজে বের করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা কামনা করছেন। একই সঙ্গে বাবার নিখোঁজের বিষয়ে সহকর্মী, সব গণমাধ্যমকর্মী ও তার বন্ধুদের কাছে কোনো তথ্য থাকলে তা তাদের জানাতে অনুরোধ করেন। মামলার আসামি হিসেবে তার বাবাকে গ্রেফতার করা হলো কি না, এমন প্রশ্নের জবাবে মনোরম বলেন, থানা, ডিবি ও র‍্যাব কার্যালয়ে খোঁজ নিয়ে জানা গেছে তার বাবাকে গ্রেফতার করেনি।



এদিকে, তার বাবার সন্ধানের দাবিতে জাতীয় প্রেসকব্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে পলকের সহপাঠীরা। এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ সাংবাদিক নেতারা তাদের ওই কর্মসূচিতে অংশ নেন।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com