নারীবান্ধব কর্মস্থলের দাবিতে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রর মানববন্ধন
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৯, ২০:৩৩
নারীবান্ধব কর্মস্থলের দাবিতে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রর মানববন্ধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ উপলক্ষে প্রত্যেকটি গণমাধ্যমে নারীবান্ধবও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে বৈষম্যবিরোধী এবং যৌন হয়রানী বিরোধী কমিটি গঠন ও আচরণবিধি প্রণয়নের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র নেতৃবৃন্দ।


মঙ্গলবার (২৬ নভেম্বর) আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ উপলক্ষে কর্মস্থলে নারীর নিরাপত্তার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।


মানববন্ধনে নারী সহকর্মীদের যৌন হেনস্থা করায় মোহনা টিভির যুগ্ম বার্তা সম্পাদক শহিদুল আলম ইমরানের শাস্তির দাবিও করা হয়।



জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের মানববন্ধন


মানববন্ধনে কেন্দ্র সভাপতি নাসিমুন আরা হক বলেন, কর্মস্থলে নারী বান্ধব কর্মপরিবেশের দাবিতে আমরা আজ রাস্তায় দাঁড়িয়েছি। মোহনা টিভির যুগ্ম বার্তা সম্পাদক ইমরান দায়িত্ব পাবার পর থেকে বিভিন্ন সময় নারী সহকর্মীদের বিভিন্নভাবে যৌন হয়রানি করে। ভুক্তভোগীরা এই অন্যায়ের প্রতিকার চেয়েও কোনো সুফল পায়নি। বরং যারাই এসব ঘটনার প্রতিবাদ করেছে তাদের অন্যায়ভাবে চাকরিচ্যুত করা হয়েছে।


তিনি আরো বলেন, অন্যায়ের প্রতিবাদ করায় নীলাসহ চারজন নারী সাংবাদিক এবং মোট ১৮ জন সাংবাদিককে চাকরিচ্যুত করা হয়েছে। আমরা এই অন্যায়ের প্রতিবাদ জানাচ্ছি। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে ইমরানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও করছি। যাতে নারীর প্রতি যারা এমন অশোভন আচরণ করে তারা ভয় পায়।


মানববন্ধনে আরো বক্তব্য রাখেন কেন্দ্র সদস্য শাহনাজ শারমিন, শাহনাজ সিদ্দিকী, শরীফা বুলবুল, শাহনাজ পারভিন, নাইমা মৌ, রুমানা জামান ও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন আর্টিকেল ১৯’র প্রতিনিধি। এছাড়া ইমরানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগকারী মোহনা টিভির স্টাফ রিপোর্টার ফারহানা হক নীলা বক্তব্য রাখেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com