রেডিও এশিয়া উৎসব বৃহস্পতিবার
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ১৮:১৮
রেডিও এশিয়া উৎসব বৃহস্পতিবার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন (এবিইউ) এবং বাংলাদেশ বেতার আয়োজিত রেডিও এশিয়া সম্মেলন ২০১৯ ও উৎসব আগামীকাল শেষ হবে।


এদিন সন্ধ্যায় ‘রেডিও সং ফেস্টিভ্যাল’ আয়োজনের মধ্য দিয়ে তিন দিনের এই সম্মেলন ও উৎসবের সমাপ্তি ঘটবে। সং ফেস্টিভ্যাল-এ প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ।


বুধবার দুপুরে ঢাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে সম্মেলনের দ্বিতীয় দিনে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নুরুল করিম এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন (এবিইউ) এবং বাংলাদেশ বেতার আয়োজিত রেডিও এশিয়া সম্মেলন অংশের সমাপ্তি ঘোষণা করেন।


বাংলাদেশ টেলিভিশনের সহযোগিতায় তিন দিনের সম্মেলন ও উৎসবের দ্বিতীয় দিন ছিল আজ । এতে বাংলাদেশসহ ২২ দেশের ২১২ জন রেডিও ব্যক্তিত্ব ও গণমাধ্যম বিশেষজ্ঞ অংশ নিয়েছেন। সম্মেলনে বিদেশী প্রতিনিধি অংশগ্রহণ করেন ৬২ জন।


অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন এবিইউ-এর সেক্রেটারি জেনারেল জাভেদ মোত্তাগি, বাংলাদেশ বেতার-এর মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল। ভয়েস অব ইন্দোনেশিয়া-এর পরিচালক আগুন সুসাত্যে।


অনুষ্ঠানে বর্তমান স্বাগতিক দেশের পক্ষ থেকে বাংলাদেশ বেতারের মহাপরিচালক ২০২০ সালের সম্মেলনের স্বাগতিক দেশ ইন্দোনেশিয়ার ভয়েস অব ইন্দোনেশিয়ার পরিচালকের হাতে পরবর্তী সম্মেলনের স্মারক তুলে দেন।


উল্লেখ্য, ২০২০ সালে রেডিও এশিয়া কনফারেন্স অনুষ্ঠিত হবে ইন্দোনেশিয়ার বালিতে। বাংলাদেশে এই প্রথমবার রেডিও এশিয়া সন্মেলন অনুষ্ঠিত হলো। মঙ্গলবার এ সম্মেলন শুরু হয়।


এর আগে আজ সকালের অধিবেশনে ডিজিটাল যুগে রেডিওর অস্তিত্ব নিয়ে অনুষ্ঠিত হয় এক বিতর্ক। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, মালয়েশিয়া এবং এর রেডিওর সৃজনশীল অনুষ্ঠান নিয়ে ছিল চারটি পৃথক শো-কেসিং অধিবেশন।


২০৪০ সালের রেডিও কেমন হবে? এই বিষয় নিয়ে এক্সপার্ট প্যানেল অধিবেশন ছাড়াও এদিন বিকালে ‘স্মার্ট রেডিও ফর অল’ শীর্ষক কর্মশালাও অনুষ্ঠিত হয়।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com