জীবনের স্মরণীয় জন্মদিনের মুখোমুখি শহীদুল্লাহ ফরায়েজী
প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১২:৪৯
জীবনের স্মরণীয় জন্মদিনের মুখোমুখি শহীদুল্লাহ ফরায়েজী
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গেলো ১৭ জুলাই ছিলো দেশের বিশিষ্ট গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজীর জন্মদিন। তার এবারের জন্মদিনকে বিশেষায়িত করতে এই প্রজন্মের গীতিকবি, উপস্থাপিকা ও অভিনেত্রী অধরা জাহানের উদ্যোগে দিনটি বিশেষভাবে উদযাপন করা হয়।


শহীদুল্লাহ ফরায়েজীকে তার জন্মদিনে শুভেচ্ছা জানাতে ও তাকে নিয়ে কিছু কথা বলতে ১৭ জুলাই সেগুন বাগিচার অ্যাডর্ন পাবলিকেশনে বিকেলে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ফরায়েজীকে শুভেচ্ছা জানাতে ও কিছু কথা বলতে উপস্থিত হয়েছিলেন সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদ, সাংবাদিক কাজী রফিক, সঙ্গীতশিল্পী শুভ্রদেব, রবি চৌধুরী, মৌটুসী পার্থ, নূরজাহান আলিম, জাহাঙ্গীর আহমেদ, নাট্য পরিচালক মোহন খান’সহ আরো অনেকেই। তারা প্রত্যেকেই শহীদুল্লাহ ফরায়েজীর বর্ণাঢ্য জীবন নিয়ে কথার স্মৃতিমালা তুলে ধরার পাশাপাশি তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান।


ফরিদ আহমেদ বলেন, ফরায়েজী ভাই আমাদের গর্ব। তার গীতিকবিতায় জীবনের প্রতিচ্ছবি ফুটে উঠে। একজন নিভৃতচারী মানুষ তিনি। তার জন্মদিনের বিশেষ এই মুহূর্তে উপস্থিত থাকতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।


রবি চৌধুরী বলেন, ফরায়েজী ভাই আমার ভীষণ প্রিয় একজন মানুষ। তিনি আমাকে খুব স্নেহ করেন। সব সময়ই তার সুস্থতা কামনা করি। আমাদের সঙ্গীতাঙ্গনের জন্য তিনি যেন আরো ভালো ভালো কিছু গান লিখে যেতে পারেন এই শুভ কামনা রইলো।’


আবেগাপ্লুত শহীদুল্লাহ ফরায়েজী বলেন, আমি অধরা জাহানের কাছে কৃতজ্ঞ। তার কারণেই এবারের জন্মদিনটি বিশেষায়িত হয়ে উঠলো। সত্যি আমি আবেগাপ্লুত। সবাই আমাকে এতো ভালোবাসে তা নতুন করে আবারো উপলব্ধি হলো। সবাই আমার জন্য দোয়া করবেন।’


অধরা জাহান বলেন, এই আয়োজনটি করতে পেরে আমি অনেক আনন্দিত। একজন শহীদুল্লাহ ফরায়জী আমার কাছে প্রথমত মানবিকতার বিদ্যালয়। সত্য আর সুন্দরের জীবন্ত আলোক মশাল। অসম্পূর্ণ উপন্যাস। যে মানুষটিকে পাঠ করা শুরুটা হয়তো করা যায় কিন্তু শেষটা যে কোথায় তা পেতে গেলে আরো কয়েকটি জন্মের প্রয়োজন। যার আলোয় জীবনের গভীর থেকে গভীরতম অতল সৌন্দর্যে পাড়ি দেয়া যায় সহস্র জীবন।


বিবার্তা/অভি/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com