একুশের বইমেলায় স্টলের সংখ্যা বাড়ছে
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৮, ০৯:৫৬
একুশের বইমেলায় স্টলের সংখ্যা বাড়ছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলা একাডেমির আসন্ন একুশের গ্রন্থমেলায় প্রকাশকদের অংশগ্রহণের আবেদন গতবারের চেয়ে বেড়েছে। গতবারের চেয়ে এবারের মেলায় নিরাপত্তা ব্যবস্থা বাড়বে। ব্যবস্থাপনায় থাকা লোকের সংখ্যাও বাড়বে। মেলায় অংশ নিতে গতবারের চেয়ে এবার আবেদনের সংখ্যা ৮৩টি বৃদ্ধি পেয়েছে।


বাংলা একাডেমি থেকে এ তথ্য জানিয়ে বলা হয়, এবার ৪০০টি প্রতিষ্ঠান থেকে ৬৭৫টি স্টল চাওয়া হয়েছে। গত মেলায় স্টল ছিলো ৫৫৯টি। আগামী ৮ জানুয়ারি মেলায় অংশগ্রহণের জন্য নির্বাচিত স্টল বরাদ্দ দিয়ে তালিকা প্রকাশ করা হবে।


আগামী পয়লা ফেব্রুয়ারি একুশের গ্রন্থমেলা শুরু হবে। স্টলের জন্য গতবারের চেয়ে এবার তিন ক্যাটাগরিতে ভাড়া বাড়ানো হয়েছে। এবার ৮৩টি প্রকাশনা সংস্থা নতুন আবেদন করেছে। ফলে স্টলের সংখ্যা এবার বাড়ছে।


বাংলা একাডেমির পরিচালক ও একুশের গ্রন্থমেলা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ বলেন, এবারের মেলায় অংশগ্রহণের জন্য প্রকাশকদের উৎসাহ বেড়েছে। গত মেলায় অংশ নেয়া সব প্রকাশনা সংস্থাই এবার স্টল পাবে। নতুন আবেদন করা প্রকাশনা সংস্থাও স্টলে পাবে। তবে নতুন আবেদন করা ৮৩টির পক্ষে সবাই স্টল পাবে না। নিয়মের আওতায় যে সব প্রকাশনা সংস্থা পড়বে তারাই স্টল পাবে।


৮ জানুয়ারি মেলার জন্য নির্বাচিত স্টলের তালিকা বাংলা একাডেমিতে টানিয়ে দেয়া হবে বলে ড. জালাল জানান।


তিনি জানান, এবার প্রথমবারের মতো সোহরাওয়ার্দী উদ্যানের মেলায় লেখক, সাহিত্যিক, কবি, বিভিন্ন অঙ্গণের সিনিয়র ব্যক্তিত্ব, বুদ্ধিজীবীসহ বিশিষ্ট নাগরিকদের প্রবেশের জন্য আলাদা একটি গেইট স্থাপন করা হবে। এই গেইট দিয়ে শুধুমাত্র লেখকদেরই প্রবেশ করতে দেয়া হবে।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com