মা ও মেয়ের বইয়ের মোড়ক উন্মোচন
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৮
মা ও মেয়ের বইয়ের মোড়ক উন্মোচন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিশু লেখক তাওসিয়া তাবাসসুম রায়ার ‘THE CIRCLE OF LIFE’ ও তার মা শামীমা বেগমের কবিতার বই ‘ভালবাসার অনুকাব্য’ বই দুটির মোড়ক উন্মচন করা হয়েছে।


বৃহস্পতিবার বিকেল ৪টায় অনার্য পাবলিকেশন্স এর আয়োজনে বাংলা একাডেমীর মোড়ক উন্মোচন মঞ্চে বই দুটির মোড়ক উন্মোচন করা হয়।



অনুষ্ঠানে কথাসাহিত্যিক মঈনুল আহসান সাবের বলেন, যে বয়সে আমরা লেখার কথা চিন্তাও করিনি, এই ছোট শিশু সেই বয়সে একাধারে কবিতার বই লিখেছে আবার বইয়ের সবগুলা ছবিও সে নিজেই একেছে।ছবি ও লেখার মধ্যে যে একটি নিবিড় সম্পর্ক রয়েছে এটি সে বুঝতে শিখেছে।আর তার মা শামীমা বেগমের বই পড়ে আমি যা বুঝলাম, তিনি খুবই সহজ সাবলীল ভাষায় কবিতাগুলো লিখেছেন, এখানে কোনো দুর্বোধ্যতা নেই।আছে শুধু মনের শুদ্ধ অনুভূতি।এটিই বাকি সবার থেকে তাকে আলাদা করেছে।


লেখক শামীমা বেগম বলেন, আমার লেখার অনুপ্রেরণা আমার স্বামী। সে সবসময় আড়াল থেকে আমাদের সহযোগিতা করে গেছে। আর রায়ার লেখার অনুপ্রেরণা আমার মনে হয় রায়া নিজেই।সে নিজে নিজেই সারা দিন কবিতা পড়ে, ছবি আঁকে, আর সুযোগ পেলে নিজের মত করে কিছু লেখার চেষ্টা করে।আমরা তাকে নিয়ে সব সময় গর্ব করি।



অনুভূতি প্রকাশ করে লেখক এফ এম শাহীন বলেন, এই ছোট বয়সেও যে সে প্রকৃতি, প্রেম, ভালোবাসা, আনন্দ ইত্যাদি নিয়ে চিন্তা করছে এটাই বড় ব্যাপার। আমি সত্যি আনন্দিত ও মুগ্ধ তার প্রতি। কারণ বাঙালি হিসেবে আমরা হয়ত এসব চর্চা থেকে কিছুটা দূরে সরে যাচ্ছি।এই সময়ে এসে তার বাবা মা ও সে নিজে যে এইভাবে চিন্তা ভাবনা করতে শিখছে এটা ভেবেই আমি আনন্দিত।আমি রায়া ও তার পরিবারের উত্তরোত্তর উন্নতি কামনা করছি।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জোসেফ মল্লিক, কেয়া আক্তার সহ লেখকের পরিবারের সদস্য ও শুভাকাঙ্ক্ষীরা।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com