নড়াইলে সুলতান মেলা শুরু ১৫ জানুয়ারি
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২০, ১৯:৫০
নড়াইলে সুলতান মেলা শুরু ১৫ জানুয়ারি
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী১৫ জানুয়ারি থেকে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে শুরু হবে ১০দিনব্যাপী সুলতান মেলা। এবারের মেলাকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ ঘোষণা করা হয়েছে। সম্প্রতি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সুলতান ফাউন্ডেশন আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।


নড়াইল জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি আনজুমান আরার সভাপতিত্বে সভায় জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ,জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস,যশোর বারের সিনিয়র আইনজীবী মো: মঞ্জুরুল হক,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম,পিপি অ্যাডভোকেট মো: ইমদাদুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক উত্তম কুমার ঘোষ, প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সুলতান ফাউন্ডেশনের যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসানুজ্জামান, আজীবন সদস্য সুলতান মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সেক্রেটারি মলয় কুন্ডু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলুসহ জেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা ও ফাউন্ডেশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের যৌথ আয়োজনে মেলা অনুষ্ঠিত হবে।মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে থাকবে-চিত্র প্রদর্শনী,চিত্র প্রতিযোগিতা,হা-ডু-ডু,ভলিবল প্রতিযোগিতা,গরুর লড়াই, কুস্তি, লাঠি খেলাসহ বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃতি, নাটক, জারিগান, সুলতান স্বর্ণপদক প্রদান ও সুলতানের জীবন ও দর্শন নিয়ে সেমিনার।


চিত্রশিল্পী এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন।১৯৯৪ সালে ১০ অক্টোবর মহান এ শিল্পী যশোর সম্মিলিত হাসপাতালে শেষ-নি:শ্বাস ত্যাগ করেন। সুলতানের স্মৃতিকে ধরে রাখার জন্য তার নিজ বাড়িতে নির্মিত হয়েছে এস এম সুলতান স্মৃতি সংগ্রহশালা।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com