বাকশিল্পাঙ্গনের আবৃত্তি প্রযোজনা ‘দেশ ছাড়া ঘর হারা’
প্রকাশ : ০২ নভেম্বর ২০১৯, ১৭:৫৪
বাকশিল্পাঙ্গনের আবৃত্তি প্রযোজনা ‘দেশ ছাড়া ঘর হারা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের স্বনামধন্য আবৃত্তি সংগঠন বাকশিল্পাঙ্গনের আয়োজনে শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হলো আবৃত্তি প্রযোজনা দেশ ছাড়া ঘর হারা।


বিশ্বের শরণার্থী ও উদ্বাস্তু সমস্যা ও সংকটের বিষয় নিয়ে প্রযোজনার পান্ডুলিপি তৈরি করেছেন মনোয়ার মাহমুদ জুয়েল এবং নির্দেশনা দিয়েছেন আজহারুল হক আজাদ। অনুষ্ঠানে দেশের প্রখ্যাত সাহিত্যানুরাগী শিল্পরশিকগন উপস্থিত ছিলেন।


দেশ ছাড়া ঘর হারা পান্ডুলিপি তৈরি করতে যাদের কবিতা ও সংলাপ ব্যবহার করা হয়েছে তারা হলেন অচিন্ত্য কুমার সেনগুপ্ত, আবুল মোমেন, আহমেদ কামাল, কবীর হুমায়ূন, জিসালা মেবু, দালাই লামা, পাবলো নেরুদা, মাহমুদ দারবিশ, মুজতবা আহমেদ মুরশেদ, মো. নূরুল গণি, মো. রউফ বচির, সব্যসাচী গোস্বামী, সাদিকুর রহমান পরাগ, হাসান মেহেদী, দৈনিক বাংলাদেশ প্রতিদিন।


আসলাম অরণ্যের মঞ্চ ও আলোক পরিকল্পনায় এবং জয় শাহরিয়ারের আবহসঙ্গীতে আবৃত্তি প্রযোজনায় কণ্ঠ প্রয়োগ করেছেন নুৎফা বিনতে রব্বানি, মনোয়ার মাহমুদ জুয়েল, ডলি দাস, বুশরা আহমেদ, সুবিদিতা চন্দ সোনালী, হাসিব বিল্লাহ, আহমেদ ঈসা, নন্দিতা সাহা নীতু, রেবেকা সুলতানা, আসাদুল্লা হিল গালিব।


সাবলীল উচ্চারণ ও নান্দনিক পরিবেশনা দেশ ছাড়া ঘর হারা আবৃত্তি প্রযোজনার


দ্বিতীয় মঞ্চায়নের সঞ্চালনায় ছিলেন নির্দেশক আজহারুল হক আজাদ।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com