সঙ্গী দূরে থাকলে সম্পর্ক টেকাবেন যেভাবে!
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১২:০৮
সঙ্গী দূরে থাকলে সম্পর্ক টেকাবেন যেভাবে!
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাঝে মাঝে ভালোবাসার সম্পর্ক রক্তের সম্পর্ককেও অতিক্রম করে যায়! পারস্পারিক নির্ভরতা, বিশ্বাস, বোঝাপড়া ও অনেকখানি মমতার উপর ভিত্তি করেই গড়ে উঠে এই সম্পর্ক। কিন্তু জীবিকার তাগিদে হোক বা অন্য কোনো কারনেই হোক ভালোবাসার মানুষটি থেকে দূরে থাকতে হয় অনেককেই। তাই দূরে থেকেও কিভাবে সম্পর্ক টিকিয়ে রাখবেন তা নিয়েই আজকের প্রতিবেদন।


> দূরত্ব থাকা সত্ত্বেও একসঙ্গে উপভোগ করুন আপনাদের অবসর সময়। দুজনের সময় মিলিয়ে কোনো একটি সিনেমা বা টিভিতে কোনো অনুষ্ঠান দেখতে পারেন। কি দেখবেন তা আগে থেকে ঠিক করে নিন। অথবা দুজন এক সঙ্গে খেতে বসুন নিজ নিজ জায়গা থেকে। সিনেমা বা টিভির অনুষ্ঠান দেখার মাঝে একে অন্যকে ফোন করে যোগাযোগ করতে পারেন বা অনলাইনে কথা বলতে পারেন।


> সব সময় শুধু ফোনে যোগাযোগ করে কথা বলাটা যথেষ্ট মনে হয় না। তবে শুধু ফোনেই নয় যোগাযোগ রাখুন ভিডিও চ্যাট করেও। এতে আপন মানুষটি কাছে আছে বলেই অনুভুত হবে। ভিডিও চ্যাটের মাধ্যমে মজাদার কোনো বোর্ড গেমও খেলতে পারেন। এভাবে সময় কাটালে মনেই থাকবেনা যে উনি আপনার থেকে অনেক দূরে অবস্থান করছেন।


> দূরে যেহেতু থাকতেই হবে তাই দুজনের একটি সাধারন আগ্রহের বিষয় খুজে বের করুন। সিনেমা দেখতে পছন্দ করলে সেটা নিয়ে কথা বলুন, গল্পের বই পড়তে পছন্দ করলে তা নিয়েও কথা বলতে পারেন। এতে কথা বলতে গিয়ে একঘেয়েমির শিকার হতে হবে না।


> প্রিয় মানুষকে নিজের কাছে অনুভব করার ভাল কিন্তু সহজ উপায় হতে পারে মোবাইলে বা ঘড়িতে টাইম সেট করে রাখা। আপনার প্রিয়জনের ঘুম থেকে উঠার সময় বা অফিস ছুটির সময়টা আপনার সময়ের সঙ্গে মিলিয়ে আপনার ঘড়ি বা মোবাইলে টাইমার সেট করে রাখতে পারেন। এছাড়া প্রিয়জনের দেওয়া উপহারও সঙ্গে রাখতে পারেন।


> যখন দূরে থাকবেন তখন মন খারাপ না করে বরং ভবিষ্যতের পরিকল্পনা করুন। এক সাথে হলে কি করবেন কোথায় যাবেন এসব পরিকল্পনা করুন। এতে বরং মন ভালো থাকবে এবং সঙ্গীর প্রতি ভালোবাসা আরও গভীর হবে।


> যদি সময়, সুযোগ ও খরচে কুলায় তবে অবশ্যই তার সঙ্গে দেখা করতে যান। না পারলেও দুজনে মিলে একটি সময় নির্ধারণ করে রাখুন যে সময়ে আপনি অবশ্যই তার সঙ্গে দেখা করতে যাবেন বা তিনি আসবেন আপনার সঙ্গে দেখা করতে।


> অনেকদিন পরে যখনই এক সঙ্গে হবার সুযোগ পাবেন তখন ঘুরতে যান। আপনার সঙ্গীর কাছে যাবার আগে বা আপনার সঙ্গী আপনার কাছে আসার আগে আগে সব দরকারি কাজ গুছিয়ে রাখুন। আপনি কর্মজীবী হলে অফিস থেকে ছুটি নিয়ে রাখতে পারেন। মোট কথা কাছাকাছি থাকার সময়টুকুর সর্বচ্চো ব্যবহার করুন।


> যদি আপনার ভালবাসার মানুষ কখনো কোন বিপদে পড়ে বা অসুস্থ হয়ে পড়ে তখন অবশ্যই তার পাশে ছুটে যাবেন। একদম নিরুপায় হলে সেক্ষেত্রে অন্যান্য সময়ের থেকে তার বেশি খোজ খবর রাখুন। তার আশেপাশে উপস্থিত মানুষকে তার যত্ন নিতে বলুন। তাকে অভয় দিন, তাকে বলুন আপনি তার পাশে আছেন সবসময়।


বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com