খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের তারিখ পেছাল
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১৩:২৬
খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠনের তারিখ পেছাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়ে আগামী ২৭ আগস্ট নতুন দিন ঠিক করেছেন আদালত।


রবিবার (৪ আগস্ট) কেরানীগঞ্জের কারাভবনে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ-৯ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন। এদিন মামলাটির অভিযোগ গঠনের শুনানির জন্য নির্ধারিত ছিল।


মামলার প্রধান আসামি খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেনি। তার আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।


গত ১২ ফেব্রুয়ারি খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না জানিয়ে তার চিকিৎসার জন্য আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। ১ এপ্রিল খালেদা জিয়াকে কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়।


কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে ২০০৭ সালে তেজগাঁও থানায় মামলাটি করে দুদক। পরের বছরের ৫ মে ওই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান।


অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com