হলি আর্টিজানে হামলা মামলায় চারজনের সাক্ষ্য
প্রকাশ : ২৩ জুলাই ২০১৯, ১৫:৩৯
হলি আর্টিজানে হামলা মামলায় চারজনের সাক্ষ্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলাঘটনায় করা মামলায় সাক্ষ্য দিয়েছেন আরো চারজন। এ নিয়ে ২১১ জনের মধ্যে ৭৪ জনের সাক্ষ্য শেষ হলো।


মঙ্গলবার (২৩ জুলাই) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে সাক্ষগ্রহণ অনুষ্ঠিত হয়। যারা সাক্ষ্য দিয়েছেন, তারা হলেন- সিআইডি পুলিশের পরিদর্শক প্রশান্ত কুমার দেবনাথ, পুলিশের এএসআই নিজাম ইদ্দিন, কনস্টেবল মোজাহার আলী ও জঙ্গিরা যে বাসায় থাকত, সে বাসার কেয়ারটেকার আলম চৌধুরী।


সাক্ষ্য শেষে তাদের জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ৩০ জুলাই দিন ধার্য করেন।


২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজানে হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা হয়।


২০১৮ সালের ২৬ নভেম্বর আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে জঙ্গি হামলার বিচার শুরু হয়।


মামলার আসামিরা হলো- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ। এছাড়া বিভিন্ন অভিযানে ১৩ জন নিহত হওয়ায় তাদের অব্যাহতির সুপারিশ করেন তদন্ত কর্মকর্তা। পরে মামলা থেকে তাদের অব্যাহতি দেয়া হয়।


হলি আর্টিজানে সেনাবাহিনীর অপারেশন থান্ডারবোল্টে নিহত পাঁচ হামলাকারী হলো- রোহান ইবনে ইমতিয়াজ, মীর সামেহ মোবাশ্বের, নিবরাস ইসলাম, শফিকুল ইসলাম ওরফে উজ্জ্বল ও খায়রুল ইসলাম ওরফে পায়েল।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com