কঠোর হতে বাধ্য করবেন না: গ্রিনলাইকে হাইকোর্ট
প্রকাশ : ২২ মে ২০১৯, ১৪:১৭
কঠোর হতে বাধ্য করবেন না: গ্রিনলাইকে হাইকোর্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আদালতের আদেশের পরও বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের টাকা পরিশোধ না করায় গ্রিনলাইন কর্তৃপক্ষের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট।


আদালত বলেছেন, আমাদের নমনীয়তাকে দুর্বলতা ভাববেন না। আমরা কঠোর হতে চাই না। কিন্তু আমাদের কঠোর হতে বাধ্য করবেন না। গ্রিনলাইনের আচরণ আমাদের ভালো লাগেনি।


বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ বুধবার এ কথা বলেছে।


শুনানির শুরুতে গ্রিনলাইনের আইনজীবী মোহাম্মদ ওজিউল্লাহ বলেন, আদালতের সর্বশেষ আদেশের পর গ্রিনলাইন কর্তৃপক্ষ আমার সঙ্গে যোগাযোগ করেনি। তাদের আইনজীবী থেকে আমার নাম প্রত্যাহার করতে চাই।


এ সময় রাসেলের আইনজীবী শামসুল হক রেজা বলেন, আমাদের সঙ্গেও কোনো যোগাযোগ করছে না গ্রিনলাইন কর্তৃপক্ষ। রাসেলকে চিকিৎসা খরচ তিন লাখ টাকা দেয়ার পর আর কোনো খরচও দিচ্ছে না। এইজন্য হাসপাতাল থেকে বাসায় এসে চিকিৎসা করতে হচ্ছে তাকে।


রাসেল হাঁটতে পারেন কি না, আদালত তা জানতে চাইলে জবাবে শামসুল হক বলেন, রাসেল পুরোপুরি হাঁটতে পারেন না, ক্রাচে ভর দিয়েই হাঁটতে হয়। রাসেল যেখানে চাকরি করতেন, সেখান থেকে চিকিৎসার জন্য ঋণ নিয়েছেন। গ্রিনলাইন কর্তৃপক্ষ টাকা না দেয়ার প্রক্রিয়া করছে, যা গণমাধ্যমে এসেছে।


আদালত বলেন, আমরা অনেক নমনীয় ভাবে কথা বলেছি, গ্রিনলাইন কর্তৃপক্ষ কখনো বলে নাই যে আমাদের এই সমস্যা, আমরা এত টাকা দিতে পারব না। আবার রাসেলের পরিবারের সঙ্গে যোগাযোগ করে বিষয়টা মীমাংসা করারও চেষ্টা করেনি। রাসেলের দুটি পা-ই ক্ষতিগ্রস্ত হয়েছে। তারা ব্যবসা করবে, তাদের মানবীয় মূল্যবোধ থাকা উচিত। চিকিৎসার ব্যবস্থা নেবে।


আইনজীবী ওয়াজিউল্লাহর উদ্দেশে আদালত বলেন, আপনি এখনো গ্রিনলাইনের আইনজীবী আছেন। আপনি তাদের সঙ্গে যোগাযোগ করবেন। নমনীয়তাকে দুর্বলতা মনে করার কোনো কারণ নেই। আমাদের কঠোর হতে বাধ্য করবেন না।


এরপর আদালত ২৫ জুন পরবর্তী আদেশের তারিখ ধার্য করেন। এই সময়ের মধ্যে বাকী ৪৫ লাখ টাকা পরিশোধের নির্দেশ দেয়।


এর আগে ১৫ মে আদালত রাসেলকে টাকা দিতে গ্রিনলাইন কর্তৃপক্ষকে আজকের দিন পর্যন্ত সময় দেন আদালত।


এ সময় রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার ও সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম উপস্থিত ছিলেন।


১০ এপ্রিল রাসেলকে আদালতের মাধ্যমে ৫ লাখ টাকার চেক হস্তান্তর করে গ্রিনলাইন কর্তৃপক্ষ। অবশিষ্ট ৪৫ লাখ টাকা পরিশোধ করতে এক মাস সময় দেয় আদালত।


এর আগে গত ৩১ মার্চ গ্রিনলাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেলকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com