অভিজিৎ হত্যার ৪ বছর পর চার্জশিট দিল পুলিশ
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৫
অভিজিৎ হত্যার ৪ বছর পর চার্জশিট দিল পুলিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডের ৪ বছর পর আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। আজ সোমবার পুলিশের কাউন্টার টেররিজমইউনিট এই চার্জশিট দাখিল করে।


এর আগে এ হত্যায় সন্দেহভাজন হিসেবে শনাক্ত করা আর ২/১ জনকে গ্রেফতার করা হয়। সন্দেহভাজন আরো পাঁচজনকে শনাক্ত করা হয়েছে, যারা এখনও পলাতক।


ডিএমপির মিডিয়া সেন্টারে সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম বলেন, অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত আমরা আদালতে জমা দিয়েছি। এই মামলায় ১১ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। তিন মাস আগে মামলাটি সিটিটিসির কাছে হস্তান্তর হয়েছে। মামলা হস্তান্তরের আগে এ মামলায় সাতজন গ্রেফতার ছিল।


মামলার তদন্ত হাতে পাওয়ার পর সিটিটিসি এ মামলায় মোজাম্মেল হোসেন ওরফে সাইমন, আবু সিদ্দিক সোহেল ও আরাফাত ওরফে শামস ওরফে সাজ্জাদকে গ্রেফতার করে। এ তিনজনকে ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজে ছবি রয়েছে। পাশাপাশি আড়াই বছর আগে অভিজিৎ রায় হত্যাকাণ্ডে এ তিনজনসহ শনাক্তকৃত ব্যক্তিদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছিল।


২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি বইমেলা চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নৃশংসভাবে কুপিয়ে অভিজিৎকে হত্যা করা হয়। এ সময় তার স্ত্রী ডা. রাফিদা আহমেদ বন্যাও গুরুতর আহত হন। অভিজিৎ হত্যার ঘটনায় বাংলাদেশে আসে এফবিআইর একটি প্রতিনিধি দল।


পুলিশের উচ্চপদস্থ একজন কর্মকর্তা সমকালকে বলেন, এ মামলার চার্জশিট দাখিল করা না হলেও তদন্তের অনেক অগ্রগতি হয়েছে। এ ছাড়া এ হত্যাকাণ্ডে জড়িত অন্যতম সন্দেহভাজন মুকুল রানা নামের তাদের এক সহযোগী ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে `বন্দুকযুদ্ধে` নিহত হয়েছিল। অভিজিৎ হত্যাকাণ্ডে মুকুল সরাসরি অংশ নিয়েছিল।


বিবার্তা/খলিল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com