জামিনে মুক্তি পেল আরো ৯ শিক্ষার্থী
প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ১০:২৭
জামিনে মুক্তি পেল আরো ৯ শিক্ষার্থী
কেরানীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সহিংসতার অভিযোগে গ্রেফতার হওয়া আরো নয় শিক্ষার্থী জামিনে মুক্তি পেয়েছে।


কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে তারা মুক্তি পায়। এ নিয়ে গত দুদিনে ১৮ জন শিক্ষার্থী কারাগার থেকে মুক্তি পেয়েছে।


এর আগে রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে নয় শিক্ষার্থী জামিনে মুক্তি পেয়েছে।


সোমবার মুক্তিপ্রাপ্তরা হলো- ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির খালিদ রেজা, রেদওয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, শাখাওয়াত হোসেন ও তরিকুল ইসলাম, সাউথ ইস্ট ইউনিভার্সিটির জাহিদুল হক ও নূর মোহাম্মদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির আজিজুল করিম এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) সিহাব শাহরিয়ার।


ঢাকার একাধিক ম্যাজিস্ট্রেট আদালতে রবিবার মোট ৪২ শিক্ষার্থীর জামিন হয়। নিরাপদ সড়কের আন্দোলনে আওয়ামী লীগ অফিসে হামলা, পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগে এরা বাড্ডা, ভাটারা, ধানমন্ডিসহ বিভিন্ন থানার মামলায় গ্রেফতার হয়েছিলো।


ওই সব ঘটনায় দণ্ডবিধি ও বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বিভিন্ন থানায় মোট ৪৩টি মামলা করে। এসব মামলায় গ্রেফতার করা হয় ৮১ জনকে।


এদিকে আজ আরো নয় শিক্ষার্থীর জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ঢাকা কেন্দ্রীয় করাগারের ডেপুটি জেলার মোহাম্মদ জাহিদুল আলম বলেছেন, নয়জনের জামিননামা বুঝে পাওয়ায় মুক্তি দেয়া হয়েছে।


কারাগারে বন্দী অন্য শিক্ষার্থীদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জামিনের কাগজপত্র হাতে পেলে তাদেরও ছেড়ে দেয়া হবে।


ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা যায়, গতকাল বিকেল সোয়া পাঁচটার দিকে ২২ শিক্ষার্থীর জামিননামা আদালত থেকে কারাগারে পৌঁছায়।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com