বোমা হামলা মামলায় খালেদার জামিন নামঞ্জুর
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৬:০৩
বোমা হামলা মামলায় খালেদার জামিন নামঞ্জুর
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলায় ৮ জন নিহতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্তর্বর্তীকালিন জামিন নামঞ্জুর করেছেন আদালত।


সোমবার দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা অন্তর্বর্তীকালিন জামিন আবেদন করেন। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জেসমিন আরা বেগম জামিন আবেদন নামঞ্জুর করে ২৩ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করেন।


খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সাদাত বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে ১০ এপ্রিল পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী খালেদা জিয়ার আইনজীবীরা কুমিল্লার ৫ নং আমলি আদালতে জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারক সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ জামিন নামঞ্জুর করেন।


উল্লেখ্য, গত ১২ মার্চ খালেদা জিয়ার আইনজীবীরা হাজিরা পরোয়ানা (প্রোটেকশন ওয়ারেন্ট) প্রত্যাহার ও জামিন আবেদন করেছিলেন। আদালত রাষ্ট্রপক্ষকে খালেদা জিয়াকে কেন হাজির করা হয়নি জানতে চাইলে রাষ্ট্রপক্ষ জানায়, অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।


১২ মার্চ গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে কুমিল্লার ৫নং আমলি আদালতের বিচারক মুস্তাইন বিল্লাহ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ২৮ মার্চ হাজিরের নির্দেশ দেন। কিন্তু খালেদা জিয়ার অসুস্থতাসহ বিভিন্ন কারণে মামলার পরবর্তী তারিখ ২৮ মার্চ, ৮ ও ১০ এপ্রিল তাকে আমলি আদালতে হাজির করা সম্ভব হয়নি। নির্ধারিত তারিখগুলোতে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা জামিন শুনানি করেন। আমলি আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর খালেদা জিয়ার আইনজীবীরা সোমবার জেলা জেলা ও দায়রা জজ আদালতে জামিন শুনানি করেন এবং এখানেও তার জামিন নামঞ্জুর হয়।


মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ স্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিন জন মারা যান, পাঁচ জনকে চার্জশিটকে থেকে বাদ দেওয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com