তজুমদ্দিন উপজেলা পরিষদ উপ-নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশ
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ২৩:১৯
তজুমদ্দিন উপজেলা পরিষদ উপ-নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশ
তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এক আদেশের মাধ্যমে তজুমদ্দিন উপজেলা পরিষদের উপনির্বাচন স্থগিত করে আদেশ দিয়েছেন। হাইকোর্টের বিচারক সালমা মাসুদ চৌধূরী ও একেএম জহিরুল হকের বেঞ্চ সীমানা নির্ধারন করে ভোটার তালিকা হালনাগাদ সম্পন্ন করার জন্য চার সপ্তাহের এই স্থগিতাদেশ প্রদান করেন।


আদেশ সূত্রে জানা যায়, চাঁদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল আলম জাহাঙ্গীর বাদী হয়ে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রনালয়ের সচিব, ভোলার জেলা প্রশাসক, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা তজুমদ্দিন ও ঢাকার নির্বাচন কমিশনারকে বিবাদী করে গত ১৮ মার্চ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিট দাখিল করেন। ৩নং চাঁদপুর ইউনিয়ন পরিষদের ভোটার তালিকা পূর্ণাঙ্গ করা ও উপজেলার সীমানা বিরোধ নিষ্পত্তি করে গেজেট প্রকাশ করার দাবি জানিয়ে অ্যাডভোকেট এম সাইয়েদ আহমেদ ও বিএম মামুনুর রশিদের মাধ্যমে রিট পিটিশন পেশ করেন।


এরপর ২০ মার্চ বিচারক সালমা মাসুদ চৌধূরী ও একেএম জহিরুল হকের বেঞ্চ তজুমদ্দিন উপজেলা পরিষদ উপ-নির্বাচন চার সপ্তাহের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।


উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ২৯ মার্চ তজুমদ্দিন উপজেলা পরিষদের উপনির্বাচনে ভোট গ্রহণের তারিখ ছিল। উপ-নির্বাচনের সকল প্রস্তুতি অব্যাহত রয়েছে।


উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার সৈয়দ শফিকুল হক জানান, ২২ মার্চ মো. রাসেল নামে একজন হাইকোর্টের নির্বাচন স্থগিতাদেশের একটি কপি অফিসে জমা দেন। যা আমরা নির্বাচন কমিশন বরাবর প্রেরণ করি। উপজেলা নির্বাহী অফিসার জালাল উদ্দিন জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মতে ব্যবস্থা নেয়া হবে।


উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অহিদউল্লাহ জসিমের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় গত ১৮ ফেব্রুয়ারি উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।


বিবার্তা/সাদির/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com