কয়লাখনি দুর্নীতি মামলায় খালেদার হাজিরা রবিবার
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১৬
কয়লাখনি দুর্নীতি মামলায় খালেদার হাজিরা রবিবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বড়পুকুরিয়া কয়লাখনি সংক্রান্ত দুর্নীতি মামলায় রবিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করানোর দিন ধার্য করা হয়েছে।


এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ১২ ফেব্রুয়ারি খালেদাকে হাজির করার নির্দেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-২।


আদালত সূত্র নিশ্চিত করেছে, এ মামলার বিচার চলছে পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়ার পাঁচ বছর এবং তাঁর বড় ছেলে তারেক রহমানসহ পাঁচজনের দশ বছর কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদাকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে রাখা হয়।


খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করানোর পরোয়ানা (প্রোডাকশন ওয়ারেন্ট বা পিডব্লিউ) জারির আবেদন করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। সেখানে বলা হয়, রমনা থানার একটি মামলায় খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। তাই তাকে হাজির করানোর জন্য পিডব্লিউ জারি করা হোক। শুনানি নিয়ে আদালত ১২ ফেব্রুয়ারি খালেদাকে হাজির করানোর নির্দেশ দেন। আদালত সূত্র বলছে, ওই দিনই খালেদা জিয়াকে আদালতে হাজির করানোর জন্য কারাগার কর্তৃপক্ষের কাছে পিডব্লিউ ইস্যু করা হয়।


খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া শনিবার দুপুরে কারাগারে যান। পরে তিনি বলেন, খালেদা জিয়াকে হাজির করানোর জন্য আদালতের পরোয়ানা কারাগারে এসেছে। তবে কারাগারের জেল সুপার কিংবা জেলার তার ফোন ধরেননি।


বিএনপি চেয়ারপারসনকে আদালতে হাজির করানো হবে কি না, সেটা নির্ভর করছে কারা কর্তৃপক্ষের ওপর। তবে আইনজীবী সানাউল্লাহ মনে করেন, এই মামলায় খালেদা জিয়া আইনজীবীদের মাধ্যমে হাজিরা দিচ্ছিলেন। কালও তাকে হাজির নাও করা হতে পারে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com