অন্ধ কল্যাণ সংস্থার মহাসচিব হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৫৪
অন্ধ কল্যাণ সংস্থার মহাসচিব হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাত বছর আগে জাতীয় অন্ধ কল্যাণ সংস্থার মহাসচিব খলিলুর রহমানকে হত্যার ঘটনায় দুইজনকে মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।


এছাড়া যাবজ্জীবন প্রাপ্তদের ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড এবং চারজনকে খালাস দেয়া হয়।


ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রইবুনালের বিচারক আবদুর রহমান সরদার সোমবার আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- রমজান আলী ওরফে রমজান (পলাতক) ও টিপু ওরফে হীরা। যাবজ্জীবনপ্রাপ্ত চার আসামি হলেন- হাসানুর রহমান রুবেল (পলাতক), মিনহাজ, শহীদ মোস্তফা ও জাহিদুল ইসলাম। খালাসপ্রাপ্ত চারজন হলেন- আইয়ুব আলী, নুরুল আলম সিদ্দিকী, সোহাগ হোসেন হাওলাদার ও ইয়াকুব আলী।


অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর চার আসামিকে খালাস দেন বিচারক। মামলার তদন্ত র্কমকর্তা মিরপুর থানার সাবেক পুলিশ পরিদর্শক নিবারণ চন্দ্র বর্মন এবং তার তদারককারী পুলিশ র্কমকর্তাকে ‘অদক্ষ ও অযোগ্য’ বলে র্ভৎসনা করেছেন তিনি।


‘ত্রুটিযুক্ত’ অভিযোগপত্র দাখিল করায় নিবারণের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ মহাপরিদর্শক ও মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনারকে নির্দেশ দেয়া হয়েছে রায়ে।


মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের ১ জানুয়ারি রাতে খলিলুর রহমান মিরপুর-১ নম্বরে শাহ আলী বাগে জনতা হাউজিংয়ে দৃষ্টিপ্রতিবন্ধী ইয়াকুব আলীর ভাড়া বাসায় নির্বাচনে পরাজিত সভাপতি ও মহাসচিব পদপ্রার্থীর সঙ্গে সমঝোতা বৈঠকে বসেন। সেখানেই খলিলুরকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার স্ত্রী হাছিনা পারভীন মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com