ফোরজি: নিলাম প্রক্রিয়া নিয়ে আর কোনো বাধা নেই
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৪:৫৭
ফোরজি: নিলাম প্রক্রিয়া নিয়ে আর কোনো বাধা নেই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চতুর্থ প্রজন্মের ইন্টারনেট (ফোরজি) লাইসেন্স এবং তরঙ্গ নিলামের আবেদন চেয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বিজ্ঞপ্তি আটকে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিতই রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।


ওই বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন নিষ্পত্তি করে রবিবার আদেশ দেন আপিল বিভাগ।


এই আদেশের ফলে বিটিআরসির বিজ্ঞপ্তি অনুযায়ী পরবর্তী কার্যক্রমে আইনগত কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন আইনজীবীরা। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী ১৪ জানুয়ারি (রবিবার) প্রস্তাব জমা দেয়ার শেষ দিন।


ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোঃ আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।


আদালতে বিটিআরসির পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী রোকনউদ্দীন মাহমুদ। সঙ্গে ছিলেন আইনজীবী রমজান আলী শিকদার।


১১ জানুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মতো হাইকোর্টের আদেশ স্থগিত করেছিলেন চেম্বার জজ আদালত। ওই দিন বিকেলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বিটিআরসি। শুনানি নিয়ে ১১ জানুয়ারি আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের চেম্বারজজ আদালত হাইকোর্টের আদেশ রবিবার পর্যন্ত স্থগিত করেছেন।


একই সাথে এ বিষয়ে আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চে আবেদনটি ১৪ জানুয়ারি শুনানির জন্য পাঠান। এরই ধারাবাহিকতায় রবিবার শুনানি শেষে এই আদেশ দেন আদালত।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com