পাইলট সাব্বির সাত দিনের রিমান্ডে
প্রকাশ : ০১ নভেম্বর ২০১৭, ১৬:২৪
পাইলট সাব্বির সাত দিনের রিমান্ডে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মিরপুর থেকে গ্রেফতার হওয়া বাংলাদেশ বিমানের পাইলট সাব্বির এনামকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালাত। বুধবার বিকাল পৌনে ৪টার দিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন।


তিনি জানান, মিরপুর থেকে আটক অন্য আসামিদেরও রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাদের মধ্যে সাব্বিরের মা সুলতানা পারভিনকে পাঁচ দিন এবং আত্মীয় আসিফুর রহমান ও আলমের ছয়দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


তিনি আরো জানান, মঙ্গলবার রাতে বিস্ফোরক আইনে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। মামলার পরিপ্রেক্ষিতে বুধবার তাদেরকে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করা হয়। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালতে বিকালে রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন।


এর আগে গত সোমবার দিবাগত রাত ২টা থেকে আজ বেলা ১১টা পর্যন্ত রাজধানীর মিরপুরের দারুস সালামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সাব্বিরসহ চারজনকে আটক করা হয়। আটক অন্যরা হলেন নিহত জঙ্গি আবদুল্লাহ যে বাসায় ভাড়া থাকতেন সেই বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদের স্ত্রী ও সাব্বিরের মা সুলতানা পারভিন, পারভিনের আত্মীয় আসিফুর রহমান ও আলম।


মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলন করে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানিয়েছিলেন, সাব্বির ২০০৯ সালে বাংলাদেশ ফ্লাইং একাডেমি থেকে উড়োজাহাজ চালানোর প্রশিক্ষণ নেন। ২০১০ সালে থেকে ২০১৪ সাল পর্যন্ত রিজেন্ট এয়ারওয়েজে চাকরি করেন। ওই বছরই তিনি বিমানের পাইলটের চাকরি নেন।


বিমানের ফার্স্ট অফিসার হিসেবে সাব্বির বোয়িং ৭৩৭ উড়োজাহাজ চালাতেন। গত ৩০ অক্টোবর তিনি ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করেন। তবে জঙ্গি আবদুল্লাহর সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা ছিল।


এদিকে, পাইলট সাব্বিরকে বুধবার তার কর্মস্থল থেকে সামরিকভাবে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।


বিবার্তা/খলিল/কাফী


>>বিমান নিয়ে নাশকতার পরিকল্পনা, ৪ জঙ্গি আটক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com