সেফুদার সম্পত্তি ক্রোকের নির্দেশ
প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৯:৫৬
সেফুদার সম্পত্তি ক্রোকের নির্দেশ
বিবার্তা সেস্ক
প্রিন্ট অ-অ+

পবিত্র কোরআন অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সেফাতউল্লাহ ওরফে সেফুদার সম্পদ ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৯নভেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেন এ আদেশ দেন।


আদালত সূত্র জানায়, ফেসবুক লাইভে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে গত ২৩ এপ্রিল ঢাকা বারের আইনজীবী মো. আলীম আল রাজী বাদী হয়ে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন। আদালত ওইদিন বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি তদন্তের নির্দেশ দেন।


মামলার অভিযোগে বলা হয়, গত ৯ এপ্রিল মামলার বাদী ফেসবুকে দেখতে পান যে, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র কোরআন সম্পর্কে বিভিন্ন ধরনের বাজে মন্তব্য করছেন এবং কোরআনকে অবমাননা করছেন। যা সমগ্র ইসলামী বিশ্বকে মারাত্মকভাবে আঘাত করেছে।


ওই ভিডিওটি ভাইরাল হওয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে। এ ছাড়া আসামি একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় লাইভে এসে কুরুচিপূর্ণ, অশ্লীল, আক্রমণাত্মক ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়েও কটূক্তি করেছেন।


আদালত পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমকে (সিটিটিসি) অভিযোগ তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে অভিযোগের সত্যতা পাওয়া গেছে উল্লেখ করে গত ১০ সেপ্টেম্বর সিটিটিসির এসআই পার্থ প্রতিম ব্রহ্মচারী আদালতে প্রতিবেদন দাখিল করেন। গত ৩০ সেপ্টেম্বর ওই প্রতিবেদন গ্রহণ করে সেফুদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com