নুসরাত হত্যা মামলা: হাইকোর্টে ১৬ আসামির আপিল
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ২২:১৭
নুসরাত হত্যা মামলা: হাইকোর্টে ১৬ আসামির আপিল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফেনীর আলোচিত মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামি হাইকোর্টে আপিল আবেদন (জেল আপিল) দাখিল করেছেন। আসামিরা ফেনীর কারাগারে থাকাবস্থায় কারা কর্তৃপক্ষের মাধ্যমে এই জেল আপিল করেন বলে জানা গেছে।


গত ২৪ অক্টোবর ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ নুসরাত হত্যা মামলায় ১৬ আসামিকে মৃত্যুদণ্ড দেন। আইন অনুযায়ী ফাঁসির রায় অনুমোদনের জন্য ফেনীর আদালত থেকে ডেথ রেফারেন্স হিসেবে রায়টি গত ২৯ অক্টোবর লাল কাপড়ে মুড়িয়ে হাইকোর্টে পাঠানো হয়। এ অবস্থায় আসামিরা হাইকোর্টে আপিল দাখিল করলেন।


নিয়ম অনুযায়ী এখন এই মামলার পেপারবুক তৈরি করা হবে। মামলার যাবতীয় নথি দিয়ে এই পেপারবুক প্রস্তুত হবার পর হাইকোর্টে শুনানি হবে।


প্রসঙ্গত, যৌন নির্যাতনের অভিযোগে গত ২৭ মার্চ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে মামলা করেন নুসরাতের মা শিরিন আক্তার। অধ্যক্ষের বিরুদ্ধে করা এ মামলা প্রত্যাহারে রাজি না হওয়ায় গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে ডেকে নিয়ে নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয় মুখোশধারী ও বোরকা পরা দুর্বৃত্তরা।


অগ্নিদগ্ধ অবস্থায় প্রথমে নুসরাতকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কিন্তু তার অবস্থা মারাত্মক হওয়ায় তাকে ফেনী সদর হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় নুসরাত গত ১০ এপ্রিল রাতে মারা যায়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com