ভোলার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র: হাইকোর্ট
প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ১৭:০৪
ভোলার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র: হাইকোর্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভোলায় জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে চারজন নিহত ও অনেকে আহত হওয়ার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।


সোমবার (২১ অক্টোবর) ভোলার ঘটনা নজরে আসার পর বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।


সুপ্রিম কোর্টের আইনজীবী রনিউল ইসলাম গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন। ভোলার ঘটনায় তিনি বিচার বিভাগীয় নির্দেশনার আর্জি জানান।


তখন বেঞ্চের এক বিচারপতি বলেন, ফেসবুকের স্ট্যাটাস নিয়ে এত বড় ঘটনা গেল। এটা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। প্রশাসন পদক্ষেপ নিচ্ছে। আমরা এখনই এ বিষয়ে হস্তক্ষেপ করতে চাই না।


আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ প্রশাসনের গৃহীত পদক্ষেপ তুলে ধরেন।


পরে আইনজীবী রনিউল ইসলাম বলেন, ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতার সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। এ ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে এনে বিচার বিভাগীয় নির্দেশনা চেয়েছি। আদালত কোনো আদেশ দেননি।


তিনি বলেন, পুলিশ দাবি করেছে, তারা ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে গুলি চালিয়েছে। কিন্তু ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট ছিলেন না। আমরা দেখেছি, জনতার হাতে লাঠিসোঁটা ছিল না। তাহলে দুজনের মরদেহে ভোঁতা অস্ত্রের আঘাত দেয়া হলো কিভাবে? এসব কারণে বিষয়টি নিয়ে আদালতে গিয়েছি।


রবিবার (২০ অক্টোবর) ফেসবুকে মহানবীকে (সা.) কটূক্তি করা নিয়ে ভোলায় ‘তৌহিদি জনতা’র বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত ও ১০ পুলিশসহ প্রায় দেড় শতাধিক আহত হয়েছেন।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com