ইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, নিহত ৭
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ০৯:৪৮
ইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, নিহত ৭
ইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন লাগার পর পানিতে পড়ে যাওয়া মানুষ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্দোনেশিয়ার সেন্ট্রাল সুলাওয়েসির এক দ্বীপে যাত্রীবাহী ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দুই শিশুসহ সাতজন নিহত হয়েছেন। নিখোঁজ হয়েছেন কমপক্ষে চারজন।


শনিবার (১৭ আগস্ট) এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের মুখপাত্র হ্যারি গোল্ডেনহার্ডের এক বিবৃতির বরাত দিয়ে এ খবর দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম আল অ্যারাবিয়া।


পুলিশের মুখপাত্র হ্যারি গোল্ডেনহার্ড ওই বিবৃতিতে জানান, হঠাৎ ফেরির ইঞ্জিনে আগুন ধরে যায় এবং দ্রুতই তা অন্যান্য অংশেও ছড়িয়ে পড়ে। ডিজেল ট্যাংক বিস্ফোরণের ফলে এ আগুনের সূত্রপাত হয় বলে মনে করা হচ্ছে।



ফেরিটিতে কত জন ছিলেন তা স্পষ্ট নয়। যাত্রীদের তালিকা থেকে জানা গেছে, ফেরিটিতে ৫০ জন ছিলেন। কিন্তু নিহত সাতজনের পাশাপাশি ৬১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এরপরও চার যাত্রী নিখোঁজ আছে জানান পর আবার অনুসন্ধান শুরু করা হয়।


ইন্দোনেশিয়ায় সামুদ্রিক দুর্ঘটনা একটি মামুলি বিষয়। ১৭ হাজারের বেশি দ্বীপের দেশটিতে নিম্নমানের নিরাপত্তা সত্ত্বেও অনেকেই যাতায়াতের জন্য ফেরি ব্যবহার করে থাকে।


অনেক ফেরিতে ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী তোলা হয়। গত বছর সুমাত্রা দ্বীপে এক যাত্রীবাহী ফেরিডুবির ঘটনায় ১৬০ জনের বেশি মানুষের মৃত্যু হয়।


২০০৯ সালে সুলাওয়েসি ও বোর্নিও দ্বীপের মাঝামাঝি এক ফেরিডুবির ঘটনায় নিহত হন তিন শতাধিক মানুষ।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com