সীমান্তে ফের গুলি, ভারতীয় সেনা নিহত
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ০৮:৪১
সীমান্তে ফের গুলি, ভারতীয় সেনা নিহত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত-পাকিস্তান সীমান্তে আবারও গোলাগুলি শুরু হয়েছে। শনিবার (১৭ আগস্ট) লাইন অব কন্ট্রোলসংলগ্ন রাজৌরি জেলার নওসেরা নিরাপত্তাচৌকিতে গোলাগুলির ঘটনা ঘটে।


এ সময় পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনাবাহিনীর এক ল্যান্সনায়েক নিহত হয়েছেন। তার নাম সন্দীপ থাপা (৩৫)। ভারতীয় গণমাধ্যম জি নিউজ এবং হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।


ভারতীয় সেনাবাহিনীর এক মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, নওশেরা সেক্টরে সকাল সাড়ে ৬টার দিকে সীমান্তের ওপার থেকে গুলি করে পাকিস্তানি সেনাবাহিনী। এতে ভারতীয় সেনাবাহিনীর ল্যান্সনায়েক সন্দীপ থাপা নিহত হন। পরে সীমান্ত পাহারায় নিয়োজিত ভারতীয় সেনাবাহিনী পাল্টা হামলায় চালায়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপক্ষ থেকে থেমে থেমে গোলাগুলি চলছিল।


হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার সকাল সাড়ে ৬টার দিকে জেলার নওশেরা সেক্টরের সীমান্তরেখায় পাকিস্তানি সেনাবাহিনী মর্টার সেল নিক্ষেপ ও গুলি চালালে ভারতীয় সেনা ল্যান্সনায়েক সন্দীপ থাপা নিহত হন। নিহত সন্দীপ দেরাদুনের বাসিন্দা। এর পাল্টা জবাব দিতে ভারতও গুলি চালিয়েছে। এতে পাকিস্তানের একটি সেনাচৌকি স¤পূর্ণ ধ্বংস হয়ে যায়। দুপক্ষের মধ্যে এখনো গোলাগুলি চলছে। পাকিস্তানি সেনারা ছোট অস্ত্র ও মর্টার সেল দিয়ে হামলা চালিয়েছে।


এর আগে গত সপ্তাহে পাকিস্তানের সেনাবাহিনী দাবি করেছে, ভারতীয় বাহিনীর গুলিতে একজন পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। তাদের হিসাবমতে, ভারতের স্বাধীনতা দিবসে কাশ্মীর সীমান্তে গোলাগুলিতে এ নিয়ে চার পাকিস্তানি ও পাঁচ ভারতীয় সেনা সদস্য নিহত হলেন।


সম্প্রতি সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত। তার পর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। এর উত্তাপ সীমান্তেও ছড়িয়ে পড়েছে। সুত্র: জিনিউজ।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com