পাকিস্তানে জুমা নামাজে বিস্ফোরণে নিহত ৫
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ১৯:২৩
পাকিস্তানে জুমা নামাজে বিস্ফোরণে নিহত ৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী শহর কোয়েটার একটি মাদ্রাসায় জুমার নামাজ চলাকালীন এক বিস্ফোরণে অন্তত পাঁচজন নিহত ও ডজনখানেক মানুষ আহত হয়েছেন।


পুলিশের বরাত দিয়ে পাকিস্তানের জাতীয় দৈনিক ডনের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, শুক্রবার জুমার নামাজের সময় ওই বিস্ফোরণের ঘটনায় এক ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন। তাদেরকে কোয়েটা সিভিল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।


পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইসের (আইইডি) বিস্ফোরণের মাধ্যমে হামলাটি চালানো হয়েছে। মাদারাসাটির মূল অংশের নিচে আইইডি পুতে রাখা হয়। টেলিভিশন ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের ফলে মাদরাসার দেয়াল এবং ছাদ ব্যাপকভাবে ধসে পড়ছে।


ডনের দেয়া তথ্য অনুযায়ী কোয়েটায় গত চার সপ্তাহের মধ্যে চতুর্থবারের মতো বিস্ফোরণের ঘটনা ঘটলো। গত ২৩ জুলাই কোয়েটার পশ্চিমাঞ্চলীয় বাইপাস এলাকায় বোমা হামলায় অন্তত ৩ জন নিহত এবং ১৮ জন আহত হয়।


গত ৩০ জুলাই কোয়েটায় একটি পুলিশ স্টেশনের পাশে হামলায় পাঁচজন নিহত এবং ৩০ জন মানুষ আহত হয়। তেহরিক-ই-তালেবান নামের একটি সশস্ত্র গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছিল। গত সপ্তাহে রাজধানী শহরটির মিশন রোড নামক এলাকায় একটি বিস্ফোরণে একজন নিহত এবং ১০ জন আহত হয়।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com