ভারতীয় জাহাজে ভয়াবহ আগুন, লাফিয়ে রক্ষা ২৮ ক্রুর
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৯, ১০:৪০
ভারতীয় জাহাজে ভয়াবহ আগুন, লাফিয়ে রক্ষা ২৮ ক্রুর
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় কোস্ট গার্ডের একটি জাহাজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। জাহাজে ২৯ জন ক্রুর মধ্যে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। বাকি একজন এখনো নিখোঁজ রয়েছেন। খবর ইন্ডিয়া টুডের।


সোমবার (১২ আগস্ট) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের উপকূলের বিশাখাপত্তনমের কাছে অপশোর সহযোগী এ জাহাজে আগুন লাগে। ভারতীয় উপকূল রক্ষীবাহিনীর এক বিবৃতিতে এ খবর জানানো হয়।


প্রাণ বাঁচাতে দুর্ঘটনাগ্রস্ত জাহাজ থেকে পানিতে লাফিয়ে পড়েন ক্রু মেম্বাররা। জাহাজে মোট ২৯ জন ছিলেন। তার মধ্যে ২৮ জনকে উদ্ধার করা গেলেও একজন নিখোঁজ রয়েছেন।


বিবৃতিতে বলা হয়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কোস্ট গার্ডের ওই জাহাজে প্রথমে বিস্ফোরণে শব্দ শুনতে পান ক্রুরা। তারপরই কালো ধোঁয়া বের হতে দেখা যায় জাহাজটি থেকে। আগুন দেখেই ক্রুরা সাগরে লাফিয়ে পড়েন। তবে আগুন লাগার কারণ জানা যায়নি।


কোস্ট গার্ডের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, সেই সময় তাদের পেট্রলিং ভেসেল রানী রাসমণি বিশাখাপত্তনমের কাছ থেকেই যাচ্ছিল। তারাই প্রথম বিষয়টি লক্ষ্য করে। বিশাখাপত্তনম বন্দরের সঙ্গে যোগাযোগ করে ও পানিতে ভেসে থাকা ক্রু মেম্বরদের উদ্ধারের উদ্যোগ নেয়।


ভেসেলের সাহায্যে জ্বলন্ত জাহাজটিকে নেভানোর চেষ্টা করা হয়। পরে জাহাজের আগুন নেভানো ও উদ্ধার কাজে সহযোগিতা করে উপকূল বাহিনীর একটি হেলিকপ্টার ও দুটি ছোট জাহাজ। সূত্র: এনডিটিভি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com