যেভাবে কাটছে কাশ্মীরবাসীর ঈদ আনন্দ
প্রকাশ : ১২ আগস্ট ২০১৯, ১২:৪৪
যেভাবে কাটছে কাশ্মীরবাসীর ঈদ আনন্দ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এখনো থমথমে জম্মু ও কাশ্মীর। রবিবার দ্বিতীয় দফায় কারফিউ জারি হওয়ার টন সেখানকার পথঘাট নির্জন। এমন পরিস্থিতিতির মধ্যেই সোমবার (১২ আগস্ট) পালিত হচ্ছে ঈদুল আজহা।


বিশেষত কাশ্মীরের শ্রীনগরে কড়া নিরাপত্তার মধ্যেই চলছে ঈদ উদযাপন।


ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কায় শ্রীনগরের বেশিরভাগ মসজিদে ঈদের নামাজ আয়োজনের অনুমতি দেয়া হয়নি। এর আগে গত রবিবার শ্রীনগরে আবার কারফিউ জারি হয়।


জম্মু ও কাশ্মীরে আশপাশের ছোট মসজিদগুলোতে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। সরকারের পক্ষ থেকে সংবাদমাধ্যমে ঈদের নমাজের ছবি পাঠানো হয়েছে।


জম্মু ও কাশ্মীরে দায়িত্বরত সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিসহ বেশ কয়েকজন রাজনীতিবিদ, যারা গত সপ্তাহ থেকে নজরবন্দি রয়েছেন, তাদের স্থানীয় মসজিদে নমাজ পড়তে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।


সরকার জানিয়েছে, শনিবার নিরাপত্তা শিথিল করার পর শ্রীনগরে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে, তার জেরেই রবিবার থেকে ফের সেখানে কারফিউ জারি করা হয়।


এর আগে কেন্দ্রীয় সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে এবং রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার সিদ্ধান্ত নেয়।


গত সপ্তাহ থেকেই ওই রাজ্যের বেশিরভাগ অংশে কারফিউ জারি করা হয়। শনিবার কারফিউ শিথিল করার পর বহু মানুষ রবিবার শ্রীনগরে ঈদের কেনাকাটায় যোগ দেন।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com