বাংলাদেশীর প্রশংসায় নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৭:০৫
বাংলাদেশীর প্রশংসায় নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ধর্মীয় সংখ্যালঘুদের নিয়ে হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠকে উপস্থিত ছিলেন নিউজিল্যান্ডে শেতাঙ্গ সন্ত্রাসী হামলায় মসজিদ প্রাঙ্গণে স্ত্রীকে হারানো ফরিদ আহমেদ। এমন উদ্যোগের জন্য ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানান তিনি।
প্রেসিডেন্ট ট্রাম্পের সামনে স্ত্রী হত্যার জন্য অভিযোগ না করে তাকে ধন্যবাদ জানানোর ঘটনায় খুশি হয়েছেন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জাসিন্দা আরদার্ন।


এ প্রসঙ্গে তিনি বলেন, ফরিদ আহমেদ ব্যক্তিগতভাবে ট্রাম্পকে ধন্যবাদ দেয়ায় তিনি অবাক হননি। সেখানে ক্রাইস্টচার্চের ভয়াবহ স্মৃতিচারণ করার কথা ছিল তার।
ট্রাম্পের সেই আয়োজনে উপস্থিত ছিলেন ১৭টি দেশের প্রতিনিধি। তন্মধ্যে নিউজিল্যান্ড প্রবাসী ফরিদ আহমেদ ছাড়াও বাংলাদেশ থেকে অংশ নেন প্রিয়া সাহা।


তবে বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু গুম করা হয়েছে বলে ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নালিশ করলে বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠেছে।
উল্লেখ্য, ক্রাইস্টচার্চে অস্ট্রেলীয় শ্বেতাঙ্গ জঙ্গির হামলা থেকে ভাগ্যক্রমে শারীরিক প্রতিবন্ধীফরিদ আহমেদ বেঁচে গেলেও তার স্ত্রী হোসনে আরা আহমেদ নিহত হন।


মসজিদে হামলার পর সহায়তার হাত বাড়িয়ে দেয়া ও বিশ্বব্যাপী সংখ্যালঘুদের পাশে দাঁড়ানোয় ফরিদ আহমেদ প্রেসিডেন্ট ট্রাম্পকে ধন্যবাদ দেন।
এসময় ডোনাল্ড ট্রাম্প বলেন, মানুষ যদি স্বাধীনভাবে তার ধর্মীয় চর্চা করতে না পারেন, তখন তার সব ধরনের স্বাধীনতাই ঝুঁকিতে পড়ে যাবে।
নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী বলেন, তিনি একজন ভালোবাসার ও সহানুভূতিসম্পন্ন মানুষ। তারা প্রতিটা আলাপ থেকেই তা বেরিয়ে আসে। কাজেই দেশের বাইরে গিয়েও তিনি তেমনটা করবেন, সেটাই আমি ধরে নিয়েছিলাম। যে কারণে বিশ্বব্যাপী সংখ্যালঘুদের পাশে দাঁড়ানোয় ট্রাম্পকে তিনি ধন্যবাদ দেয়ায় আমি অবাক হইনি।
তিনি আরো বলেন, ফরিদ আহমেদ এমন একজন মানুষ, যিনি মানবতাকেই এগিয়ে নিয়ে যাচ্ছেন।


বিবার্তা/লতিফুর/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com