এক ভাষণে ২০টি মিথ্যা বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প!
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১২:৪২
এক ভাষণে ২০টি মিথ্যা বলেছেন প্রেসিডেন্ট ট্রাম্প!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উল্টাপাল্টা ও অপ্রাসঙ্গিক কথাবার্তাবলায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জুড়ি মেলা ভার। নানা সময় নানা কথা বলে হাসির পাত্র হন তিনি।


মার্কিন প্রেসিডেন্ট এবার নর্থ ক্যারোলিনা অঙ্গরাজে দেয়া একটি ভাষণে কমপক্ষে ২০টি মিথ্যা কথা বলেছেন একটি মার্কিন সংবাদ মাধ্যম জানিয়েছে।


মার্কিন নিউজ চ্যানেল সিএনএন শুক্রবার (১৯ জুলাই) জানায়, নর্থ ক্যারোলিনায় বুধবার ট্রাম্প যে ভাষণ দিয়েছেন, তা তার শাসনামলের দ্বিতীয় দীর্ঘতম বক্তৃতা। ৯০ মিনিটেরও বেশি সময় ধরে দেয়া ওই বক্তৃতায় ট্রাম্প মোট ২০টি মিথ্যা কথা বলেছেন।


মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিষয়াদিতে ট্রাম্পের মিথ্যাচার শনাক্ত করার জন্য ‘ফ্যাক্ট চেকার’ বা সত্য শনাক্তকরণ নামের একটি পেজ খুলেছে। সেখানে ট্রাম্পের মিথ্যাচার তুলে ধরে এ ব্যাপারে প্রকৃত সত্য তুলে ধরছে দৈনিকটি।


ওয়াশিংটন পোস্ট মার্কিন প্রেসিডেন্টের প্রতিদিনের বক্তব্য বিশ্লেষণ করেছে। তারা বলেছে, ডোনাল্ড ট্রাম্প প্রতি ২৪ ঘণ্টায় আটটি করে মিথ্যা কথা বলেন!


মিথ্যাচার বিশ্লেষণ করে পর্যবেক্ষকরা বলছেন, আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভের ব্যাপারে মারাত্মক উদ্বেগের কারণেই ট্রাম্প একের পর এক মিথ্যাচার করে যাচ্ছেন।


ট্রাম্পের উল্টাপাল্টা ও অপ্রাসঙ্গিক কথাবার্তা, মিথ্যাচার ও শিষ্টাচার বহির্ভূত বক্তব্যের কারণে অনেক মার্কিন রাজনীতিবিদ বলছেন, ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা রাখেন না। সূত্র: পার্স টুডে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com