কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৬
প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১৮:১৭
কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে বোমা বিস্ফোরণ, নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে শক্তিশালী বোমা বিস্ফোরণে ৬ জন নিহত এবং ২৭ জন গুরুতর আহত হয়েছেন।


পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে তুর্কি গণমাধ্যম ডেইলি সাবাহ।


তবে এখনো পর্যন্ত এই ঘটনায় দায় কেউ স্বীকার করেনি। উল্লেখ্য, কাবুলে তালেবান ও দায়েশ সন্ত্রাসী গ্রুপ প্রায়শ সরকারি বাহিনী, কর্মকর্তা ও সংখ্যালঘুদের ওপর বোমা হামলা করছে।


কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামারজ জানান, ভোরের দিকে বোমা বিস্ফোরিত হলে দুটি গাড়িতে আগুন ধরে যায়। তবে এটা আত্নঘাতি নাকি রিমোট কন্ট্রোল দিয়ে ঘটানো হয়েছে তা বোঝা যাচ্ছে না।


আফগান স্বাস্থ্যমন্ত্রী টুইটারে লিখেছেন, আজ কাবুলে বোমা বিস্ফোরণে ৬ জন শহিদ এবং ২৭ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে এবং সেবা দেয়া হচ্ছে।


কাবুল বিশ্ববিদ্যালয়ে অনেকগুলো আবাসিক হোস্টেলে প্রচুর শিক্ষার্থী থাকেন এবং বিশ্ববিদ্যালয়ে এখন পুরোদমে ক্লাস ও গবেষণা চলছে। এই বিশ্ববিদ্যালয়ে পাঠদান ছাড়াও সহশিক্ষা কার্যক্রম রয়েছে।


বিস্ফোরণ শুক্রবারে ঘটলেও হতাহত সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক মাসুদ বলেন, বেশ কিছু আইনজীবীর জজ পরীক্ষা ছিল বিশ্ববিদ্যালয়ে। তবে আইনজীবীরা এই ঘটনার টার্গেট ছিল কিনা তা অবশ্য পরিস্কার নয়।


উল্লেখ্য, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে দায়েশের সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের দেয়ালে কে বা কারা লিখে রাখে ‘দায়েশ দীর্ঘজীবী হোক’।


বিবার্তা/লতিফ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com