সুইডেনে বিমান বিধ্বস্ত, বেঁচে নেই কেউ
প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১০:২৬
সুইডেনে বিমান বিধ্বস্ত, বেঁচে নেই কেউ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুইডেনে বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে নয়জন নিহত হয়েছেন। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই দক্ষিণাঞ্চলে প্যারাসুট আরোহীদের বহনকারী এ ছোট বিমানটি বিধ্বস্ত হয়। রবিবার (১৪ জুলাই) স্থানীয় সময় বেলা ২টার দিকে স্টরস্যান্ডস্কার দ্বীপে বিমানটি বিধ্বস্ত হয়।


দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, এ দুর্ঘটনায় বিমানের নয় আরোহীর সবাই নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সুইডিশ মিডিয়ার খবরে বলা হয়েছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে কয়েকজন আরোহী প্যারাসুট নিয়ে লাফিয়ে পড়ার চেষ্টা করেন। তবে এর বিধ্বস্ত হওয়ার কারণ জানাতে পারেননি তারা।


বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিধ্বস্ত হওয়া বিমানটি অস্ট্রেলিয়ার তৈরি এক ইঞ্জিনবিশিষ্ট জিপসঅ্যারো জিএ৮ এয়ারভ্যান। প্যারাসুট আরোহীদের কাছে জনপ্রিয় বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে উমিয়া বিমানবন্দর থেকে উড়াল দেয়।


সুইডিশ সম্প্রচারমাধ্যম এসভিটিকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আকাশ থেকে বড় ধরনের শব্দ শোনার পর তিনি বিমানটিকে সরাসরি নিচে পড়ে বিধ্বস্ত হতে দেখেছেন।



পুলিশের মুখপাত্র পেডার জন্সসন বলেন, বিমানটি প্যারাসুট বহনকারীদের জন্য ডিজাইন করে বানানো হয়েছিল। এটা উড়ার কম সময়ের মধ্যেই নদীতে বিধ্বস্ত হয়। বিমানটি স্কাইডাইভিং- এর কাজে ব্যবহার হতো।


স্থানীয় গণমাধ্যমকে এক কিশোর জানায়, আমার বাড়ি উমেয়া বিমানবন্দরের পাশেই। আমি দুপুরের খাবার খাচ্ছিলাম। হঠাৎ বিকট শব্দটি শুনতে পাই। তখন আমি আতঙ্কিত হয়ে পড়ি।


এদিকে সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফান লফভেন বিমান বিধ্বস্তের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন। সুইডিশ বার্তা সংস্থা টিটিতে প্রকাশিত বিবৃতির মাধ্যমে তিনি নিহতদের পরিবারের প্রতি সহমর্মিতা জানান।


প্রধানমন্ত্রী বলেন, বিমান বিধ্বস্তের কারণ গুরুত্বসহকারে খতিয়ে দেখতে কর্মকর্তাদের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখবে সরকার। সূত্র : এসভিটি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com