সৌদি বিমানবন্দরে হুতিদের ড্রোন হামলায় নিহত ১, আহত ২১
প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১২:৫৫
সৌদি বিমানবন্দরে হুতিদের ড্রোন হামলায় নিহত ১, আহত ২১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে আভা বিমানবন্দরে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ড্রোন হামলায় সিরিয়ার এক নাগরিক নিহত ও ২১ জন আহত হয়েছে।


সেখানে ধারাবাহিক হামলার এটি হচ্ছে সর্বশেষ ঘটনা। সৌদি নেতৃত্বাধীন আরব সামরিক জোট একথা জানায়।


জোট বলেছে, ইরান মদদপুষ্ট হুতি মিলিশিয়ারা আভা আন্তর্জাতিক বিমানবন্দরে রবিবার সন্ত্রাসী হামলা চালিয়েছে। প্রতিদিন এ বিমানবন্দর দিয়ে হাজার হাজার বেসামরিক নাগরিক প্রতিদিন যাতায়াত করে।


সৌদি আরবের সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি বলেছে, ওই হামলায় সিরিয়ার এক নাগরিক নিহত ও ২১ জন বেসামরিক নাগরিক আহত হয়েছে।


কিভাবে এ বিমানবন্দরে হামলা চালানো হয়েছে সৌদি সামরিক জোট সে ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি। তবে হুতি বিদ্রোহীরা ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে চলতি মাসে বেসামরিক বিভিন্ন স্থাপনায় বারবার হামলা চালায়।


বিদ্রোহীদের আল-মাসিরাহ টিভি রবিবার জানায়, তারা ড্রোন ব্যবহার করে সৌদি আরবের দক্ষিণের আভা ও জিজান বিমানবন্দর লক্ষ্য করে হামলা চালিয়েছে।


আভা বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, হামলার পর বিমান চলাচল ফের শুরু হয়েছে। এ ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।


এর আগে ১২ জুন আভা নগরীর এ বিমানবন্দরে হুতি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় ২৬ বেসামরিক নাগরিক আহত হয়। এ ঘটনায় জোটের পক্ষ থেকে ‘কঠোর পদক্ষেপ’ গ্রহণের ঘোষণা দেয়া হয়।


হিউম্যান রাইটস ওয়াচ বিমানবন্দরে এই হামলার ঘটনাকে যুদ্ধাপরাধের সামিল বলে নিন্দা জানিয়েছে। সংস্থাটি বেসামরিক স্থাপনায় অবিলম্বে বিমানহামলা বন্ধের জন্য হুতি বিদ্রোহীদের প্রতি আহবান জানিয়েছে। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com