শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৯, ১২:০৩
শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে গির্জা ও হোটেলে একযোগে চালানো আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা বুধবার এ তথ্য জানিয়েছেন। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানাননি।


খ্রিষ্টধর্মাবলম্বীদের উৎসব ইস্টার সানডে অনুষ্ঠানকে লক্ষ্য করে রবিবার সকালে তিনটি গির্জা ও তিনটি হোটেলসহ আটটি স্থানে আত্মঘাতী বোমা হামলা হয়। এতে আহত হয়েছে ৫০০।


ভয়াবহ এই হামলার দুদিন পর মঙ্গলবার দেশটিতে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দুই মিনিট শোকে স্তব্ধ ছিল গোটা দেশ।


মঙ্গলবার এ হামলায় দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) । আইএসের বার্তা সংস্থা আমাক সাত জঙ্গির নাম প্রকাশ করে এরাই আত্মঘাতী হামলাগুলো চালিয়েছে বলে জানিয়েছে।


সিসিটিভিতে ধরা পড়া সন্দেহভাজন এক জঙ্গির ছবি


এদিকে বিস্ফোরণের দু’ঘণ্টা আগেই শ্রীলঙ্কাকে সতর্কবার্তা পাঠিয়েছিল ভারত। কিন্তু গুরুত্ব না দেয়াতেই দ্বীপ রাষ্ট্রের অন্যতম বড় জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এ কথা স্বীকার করেছেন খোদ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহে। শুধু তাই নয়, নির্দিষ্ট করে গির্জায় বিস্ফোরণ হতে পারে, এমন বার্তাও দিয়েছিল ভারত।


এছড়া নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হওয়া হামলার প্রতিশোধ নিতে শ্রীলঙ্কায় হামলা হয়েছে বলে পার্লামেন্টে দেয়া এক বক্তৃতায় জানিয়েছেন দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজেবর্ধন। তবে সেই সম্ভাবনা উড়িয়ে দিয়ে দেশটির প্রধানমন্ত্রী বলেছেন, ক্রাইস্টচার্চে হামলার আগেই শ্রীলঙ্কার এই বিস্ফোরণের পরিকল্পনা করা হয়েছিল। সূত্র: রয়টার্স ও আনন্দবাজার


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com