আমাকে চুপ রাখা যাবে না: ট্রাম্পকে ইলহান
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১১:১৭
আমাকে চুপ রাখা যাবে না: ট্রাম্পকে ইলহান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের মুসলিম নারী আইনপ্রণেতা ইলহান ওমর বলেছেন, আমার মুখ কেউ বন্ধ রাখতে পারবে না। মুখ বন্ধ করে বসে থাকার জন্য কংগ্রেসের সদস্য হিসেবে নির্বাচিত হইনি।


দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক টুইটের জবাবে তিনি এসব কথা বলেছেন।


ট্রাম্প নিউইয়র্কে ১১ সেপ্টেম্বরের হামলার ভিডিও চিত্রের সাথে কংগ্রেস সদস্য ইলহান ওমরের বক্তব্য যোগ করে তাকে লাঞ্ছিত করার চেষ্টা করেছেন।


ট্রাম্প ওই ভিডিও প্রকাশের মাধ্যমে সবাইকে বোঝাতে চেয়েছেন, ইলহান ওমর ১১ সেপ্টেম্বরের হামলায় নিহতদেরকে গুরুত্ব দিতে চান না। তিনি একটি মুসলিম সিভিল রাইটস গ্রুপে দেয়া বক্তব্যে মার্কিন মুসলিমদের অবস্থা তুলে ধরতে গিয়ে বলেছিলেন, কিছু লোক ১১ সেপ্টেম্বরের ঘটনা ঘটিয়েছে, আর এরপর থেকে আমরা মুসলমানরা স্বাধীনতা হারাতে শুরু করেছি।


তার এই বক্তব্যকে অপব্যবহারের চেষ্টা করেছেন ট্রাম্প। এর প্রতিক্রিয়ায় ইলহান বলেন, আমি চুপ থাকার জন্য কংগ্রেসে যাইনি। আমি মার্কিন কংগ্রেসে প্রবেশ করেছি গণতন্ত্রকে রক্ষা করতে এবং এর জন্য যুদ্ধ করতে।


এদিকে ট্রাম্পের ওই টুইটের পর থেকে ইলহান আরো হত্যার হুমকি পেয়েছেন বলে জানিয়েছেন। উগ্র ডান চরমপন্থীদের ট্রাম্প প্ররোচিত করছে অভিযোগ করে রিপাবলিকান এই মুসলিম কংগ্রেস সদস্য বলেন, এটা আমার জীবনকে বিপন্ন করছে। এটা অবশ্যই থামাতে হবে।


ইলহানকে অবমাননাকারী ট্রাম্পের ভিডিও টুইটারে প্রকাশ করার পর থেকেই ডেমোক্রেটিক পার্টিসহ বিভিন্ন সংগঠন এর প্রতিবাদ জানিয়ে আসছে। সূত্র: পার্সটুডে ও টাইম


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com