মুখ খুললেন মালদ্বীপের নির্বাসিত সাবেক এমপি
প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ১৭:১৫
মুখ খুললেন মালদ্বীপের নির্বাসিত সাবেক এমপি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালদ্বীপের নির্বাচনে পরাজিত কিন্তু ক্ষমতা ছাড়তে অনিচ্ছুক প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিনের বিরুদ্ধে এবার মুখ খুললেন সাবেক সংসদসদস্য আহমেদ নাজিম। রবিবার টুইটারে পোস্ট করা এক দীর্ঘ বিবৃতিতে তিনি সুস্পষ্ট ভাষায় বলেন, দেশের বৃহত্তম দুর্নীতি কেলেঙ্কারির প্রতিটি স্তরেই প্রেসিডেন্ট ইয়ামিন জড়িত।
সাবেক সংসদসদস্য আহমেদ নাজিমকে ২০১৫ সালের এপ্রিলে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হলে প্রথমে তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুর এবং পরে সেখান থেকে যুক্তরাজ্যে চলে যান।


মালদ্বীপ ইনডিপেনডেন্টের পক্ষ থেকে তাঁর সাথে যোগাযোগ করা হলে আহমেদ নাজিম বলেন, এ বিবৃতির মধ্য দিয়ে আমি আমার নীরবতা ভাঙলাম। ইয়ামিনের দুর্নীতির গুরুত্বপূর্ণ প্রমাণ প্রকাশের জন্য আমি অপেক্ষায় ছিলাম আমার দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ও বিচারব্যবস্থা স্বাধীন হওয়ার।


উল্লেখ্য, একটি সরকারি প্রকল্প থেকে নজিরবিহীনভাবে ৮০ মিলিয়ন মার্কিন ডলার লোপাটের সাথে জড়িত থাকার কথা প্রেসিডেন্ট ইয়ামিন বরাবরই অস্বীকার করেছেন। তিনি এর সব দায় চাপিয়েছেন বর্তমানে কারাবন্দী তাঁরই সাবেক ডেপুটি আহমেদ আদীবের ওপর। কিন্তু আহমেদ নাজিম বলছেন, আদীব প্রেসিডেন্টের হুকুম তামিল করেছেন মাত্র। সূত্র : মালদ্বীপ ইনডিপেনডেন্ট


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com