পাকিস্তান সীমান্তে ১৪ ইরানি সেনা অপহৃত
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ২১:৪৪
পাকিস্তান সীমান্তে ১৪ ইরানি সেনা অপহৃত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তান সীমান্তবর্তী এলাকা বেলুচিস্তান-সিস্তানের লুলাকদান এলাকায় দায়িত্বরত ইরানি সীমান্ত রক্ষী বাহিনীর ১৪ সদস্য সন্ত্রাসীদের হাতে অপহৃত হয়েছে। মঙ্গলবার ইরানের রাষ্ট্রীয় ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি (আইআরএনএ) পরিচয় না দেয়ার শর্তে এক কর্মকর্তাকে উদ্ধৃত করে এ খবর জানায়।


অপহৃত নিরাপত্তা সদস্যদের মধ্যে স্থানীয় স্বেচ্ছাসেবক বাহিনী বাসিজ এবং সীমান্তরক্ষী বাহিনীর একজন সদস্য রয়েছেন। কর্মকর্তা সূত্রমতে জানায়, ‘অপহরণকারীরা একটি চিহ্নিত সন্ত্রাসী দলের সদস্য। ‘এই ১৪ জনকে লুলাকদান সীমান্ত এলাকা থেকে ভোর ৪ টা থেকে ৫ টার মধ্যে অপহরণ করা হয়।’


ইরান-পাকিস্তান সীমান্তের চেকপয়েন্টে মিরজভে তাদের অপহরণ করা হয় বলে ‘ফার্স নিউজ’ জানিয়েছে। অপহৃতদের মধ্যে সাতজন বসিজ স্বেচ্ছাসেবক আধা সামরিক বাহিনীর সদস্য ছিলেন, পাঁচজন নিয়মিত সীমান্ত রক্ষী ছিলেন এবং দুইজন বিপ্লবী গার্ডের সদস্য ছিলেন।


ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘ইরনা’ এবং ইংরেজি ভাষার টেলিভিশন চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীরা এ অপহরণের সঙ্গে জড়িত। অপহৃতদের উদ্ধারের জন্য ইরানের নিরাপত্তা বাহিনী প্রস্তুতি নিচ্ছে।


সিস্তান ও বেলুচিস্তানের প্রদেশের দক্ষিণ-পূর্বের একটি ছোট গ্রাম লুলাকদান, যা নিয়মিত বিচ্ছিন্নতাবাদী জঙ্গি ও মাদক চোরাচালানকারী গোষ্ঠী নিয়ন্ত্রিত একটি অঞ্চল।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com