জিজ্ঞাসাবাদে খসোগির মৃত্যু হয়েছে, স্বীকার করবে সৌদি!
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৫:৪৬
জিজ্ঞাসাবাদে খসোগির মৃত্যু হয়েছে, স্বীকার করবে সৌদি!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাংবাদিক জামাল খাসোগি জিজ্ঞাসাবাদ চলাকালে মারা গেছেন এমন কথা মেনে নেয়ার কথা ভাবছে সৌদি আরব। আর এমনভাবে জিজ্ঞাসাবাদ করা ছিল ভুল পদক্ষেপ।


মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে সোমবার একথা জানা যায়।


গত ২ অক্টোবর বিয়ে সংক্রান্ত কাজের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহে সৌদি আরবের ইস্তাম্বুল কনস্যুলেটে যাওয়ার পর থেকে খাসোগির আর কোনো হদিস পাওয়া যাচ্ছে না। এ সৌদি নাগরিক ও যুক্তরাষ্ট্র বাসিন্দা ক্ষমতাধর যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের কট্টর সমালোচক ছিলেন।


তুরস্কের কর্মকর্তারা জানান, তাদের ধারণা তাকে হত্যা করা হয়েছে। তবে সৌদি আরব তাকে হত্যা করার কথা বরাবরই অস্বীকার করে আসছে।


এদিকে দু’টি সূত্রের বরাত দিয়ে সিএনএনের খবরে বলা হয়, সৌদি আরব এমন একটি প্রতিবেদন তৈরি করছে যাতে বলা হবে যে তত্ত্বাবধায়ক কর্মচারীর জিম্মায় থাকাকালে ভুল পন্থায় জিজ্ঞাসাবাদ করার ফলে খাসোগির মৃত্যু হয়েছে।


সিএনএনের আরেক সূত্র এ ব্যাপারে সতর্ক করেন যে, প্রতিবেদনটি প্রস্তুত করা হচ্ছে এবং তা পরিবর্তন হতে পারে।


এ ঘটনার সাথে সংশ্লিষ্টতা রয়েছে এমন এক ব্যক্তির বরাত দিয়ে ওয়ালস্ট্রিট জার্নালের খবরে বলা হয়, জিজ্ঞাসাবাদ চলাকালে ভুল করায় খাসোগির মৃত্যু হয়েছে সৌদি আরব এমন কথা বলার কথা ভাবছে। তবে সৌদি বিবৃতিটি এখনো চূড়ান্ত করা হয়নি।


উল্লেখ্য, খাসোগি এভাবে নিখোঁজ হওয়ায় ওয়াশিংটন ও সৌদি আরবের অন্যান্য পশ্চিমা মিত্র দেশগুলো বেকায়দায় পড়েছে।


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার বলেন, তিনি খাসোগির নিখোঁজ হওয়ার বিষয়টি নিয়ে সৌদি আরবের বাদশাহ সালমানের সঙ্গে কথা বলেছেন। এ সাংবাদিকের নিখোঁজ হওয়ার ব্যাপারে সৌদির জড়িত থাকার কথা দৃঢ়ভাবে প্রত্যাখান করেন বাদশাহ। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com