#মি টু নিয়ে রসিকতা ট্রাম্পের
প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১৮:০১
#মি টু নিয়ে রসিকতা ট্রাম্পের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেশ মজার মানুষই বটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যে-কোনো রকম কাজ-অকাজ-কুকাজে যেমন, যে-কোনো বিষয়ে যে-কোনো রকম মন্তব্য করতেও তেমনি তাঁর জুড়ি মেলা ভার। এই দেখুন না, সু্প্রিম কোর্টে সদ্যনিযুক্ত বিচারপতি ব্রেট ক্যাভানাকে নিয়ে বিতর্ক এখনও থামেনি, এর মধ্যেই ফের #মি টু আন্দোলন নিয়ে রসিকতা করে বসলেন শ্রীযুক্ত ট্রাম্প।


বুধবার মধ্যবর্তী নির্বাচন উপলক্ষে পেনসিলভেনিয়ার এক সভায় #মি টু আন্দোলন নিয়ে কটাক্ষ করেন প্রেসিডেন্ট। বলেন, ওই আন্দোলনের জন্যই তিনি ‘দ্য গার্ল দ্যাট গন আওয়ে’ শব্দবন্ধনীটি ব্যবহার করতে পারেন না। গত জুলাইয়েও এই আন্দোলন নিয়ে রসিকতা করেছিলেন ট্রাম্প।


বলা ভালো যে, যৌন হেনস্থার অভিযোগে হলিউড প্রযোজক হার্ভি ওয়াইনস্টাইনের বিরুদ্ধে মুখ খুলেছিলেন হলিউডের বহু অভিনেত্রী। তার পর থেকেই গোটা বিশ্বে জোরদার হয় #মি টু আন্দোলন। ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধেও এক সময় অনেক নারী যৌন হেনস্থা বা নিগ্রহের অভিযোগ এনেছিলেন। কিন্তু তিনি বরাবর সেই অভিযোগ অস্বীকার করেছেন এবং বিষয়টি নিয়ে মশকরা করে এসেছেন। তাঁর পাল্টা দাবি, বিশ্বে নিপীড়িত পুরুষদের নিয়ে তিনি বেশি চিন্তিত।


তবে এরই মধ্যে যৌন হেনস্থা নিয়ে মুখ খুলেছেন হলিউডের অভিনেতা আরনল্ড শোয়ার্ৎজেনেগার। ৭১ বছরের এই অভিনেতা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, অতীতে বেশ কিছু মহিলার সঙ্গে অশালীন আচরণ করেছিলেন তিনি। এবং পরে তার জন্য ক্ষমাও চেয়ে নেন।


মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প আবার এক সাক্ষাৎকারে জানিয়েছেন, খাস হোয়াইট হাউসেই এমন কিছু মানুষ বাস করেন, যাঁদের তিনি একেবারেই বিশ্বাস করেন না। প্রেসিডেন্ট ট্রাম্পও বিষয়টি নিয়ে ওয়াকিবহাল।


যদিও ফার্স্ট লেডির এই বক্তব্যের সঙ্গে যৌন হেনস্থার কোনো সম্পর্ক নেই বলেই মনে করা হচ্ছে। বিষয়টি নিয়ে প্রেসিডেন্টকেও জিজ্ঞাসা করা হয়েছিল। তিনিও জানান, বিশ্বাস করা যায় না এমন কিছু মানুষকে হোয়াইট হাউস থেকে বের করে দেয়া হয়েছে। তবে এখনও কিছু মানুষ প্রশাসনিক দায়িত্বে আছেন, যাঁদের মেলানিয়া একদমই বিশ্বাস করেন না।


বিবার্তা/হুমায়ুন/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com