বুলগেরিয়ায় সাংবাদিককে ধর্ষণ ও খুন
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৭:২৩
বুলগেরিয়ায় সাংবাদিককে ধর্ষণ ও খুন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউরোপের দেশ বুলগেরিয়ার বড় বড় ব্যবসায়ী ও রাজনীতিবিদদের দুর্নীতি নিয়ে সম্প্রতি অনুসন্ধানী প্রতিবেদন করেছিলেন সাংবাদিক ভিক্টোরিয়া মারিনোভা। এরপর তাঁকে হতে হয়েছে ধর্ষণ ও খুনের শজাতি


৩০ বছর বয়সী ভিক্টোরিয়া মারিনোভা বুলগেরিয়ার উত্তরাঞ্চলের রুসে শহরকেন্দ্রিক টেলিভিশন চ্যানেল টিভিএন-এ কাজ করতেন। সম্প্রতি বুলগেরিয়ার কয়েকজন সাংবাদিক ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে পরিচালিত অবকাঠামো উন্নয়নের কাজে দুর্নীতি নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেন। ভিক্টোরিয়া ছিলেন তার অন্যতম প্রতিবেদক৷। এরপর গত শনিবার একটি পার্কে তাঁকে মৃত অবস্থায় পাওয়া যায়। তাঁর মাথায় আঘাত করে এবং গলা টিপে হত্যার আগে তাঁকে ধর্ষণ করা হয়েছে বলে মনে করছে পুলিশ।


স্থানীয় আইনজীবী জর্জি গিয়র্গিয়েভ জানিয়েছেন, ভিক্টোরিয়ার মৃতদেহ পাওয়া গেলেও ঘটনাস্থলে তাঁর মোবাইল ফোন, গাড়ির চাবি, চশমা ও পরনের কাপড়ের কিছু অংশ পাওয়া যায়নি।


বুলগেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ম্লাদেন মারিনভ জানান, হত্যাকাণ্ডের সঙ্গে ভিক্টোরিয়ার কাজের কোনো সম্পর্ক আছে কিনা সে সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।


ইউরোপের নিরাপত্তা ও সহযোগিতা সংস্থা্র (ওএসসিই) মুক্ত সাংবাদিকতা বিষয়ক প্রতিনিধি আরলেম দেসির টুইটারে ভিক্টোরিয়া মারিনোভা হত্যার নিন্দা করেছেন। রিপোর্টার্স উইদাউট বর্ডার্স জরুরি ভিত্তিতে এই হত্যাকাণ্ডের বিচার দাবি করেছে।


ভিক্টোরিয়া মারিনোভা গত এক বছরের মধ্যে ইউরোপীয় ইউনিয়নে খুন হওয়া তৃতীয় সাংবাদিক। এর আগে ২০১৭ সালের অক্টোবরে মাল্টার সাংবাদিক ব্লগার কারুয়ানা গালিজিয়াকে বোমা মেরে এবং এ বছরের ফেব্রুয়ারি মাসে স্লোভাক সাংবাদিক ইয়ান কুৎসিয়াককে গুলি করে হত্যা করা হয়। সূত্র : এএফপি/রয়টার্স


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com